ভারতে কারফিউ ভেঙে ক্রিকেট খেলায় আটক ৯

ক্রিকেট ব্যাট বল
Vinkmag ad

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে সাড়া দিয়ে দেশটিতে ২২ মার্চ সকালে শুরু হয় ১৪ ঘণ্টার ‘জনতা কারফিউ’। সেই নির্দেশ অমান্য করে ক্রিকেট খেলায় ভারতের মহারাষ্ট্রের কল্যানে নয় জনকে আটক করে শাস্তি দিয়েছে পুলিশ।

করোনা ভাইরাস ক্রমে ভয়াবহ আকার নিচ্ছে ভারতে। করোনা রুখতে ভারতের ৮০টি শহর লক ডাউন (বন্ধ) করেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনসমাগম (জনতা কারফিউ) নিষিদ্ধ করেছেন।

পরিস্থিতির সঙ্গে মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনতা কার্ফুতে সাড়া দিয়েছে দেশ। তাতে সামিল হয়েছেন সাধারণ মানুষ থেকে ক্রিকেটার ও অন্যান্য তারকারাও।

কারফিউ চলাকালে মহারাষ্ট্রের কল্যাণের মহাত্মা ফুলে থানার পুলিশ কলা তালাও মাঠে ক্রিকেট খেলতে দেখে নয়জনকে। সরকারি আদেশ অমান্য করায় গ্রেপ্তার করা হয় তাঁদের।

তবে বেশিক্ষণ হাজতে থাকতে হয়নি তাদের। একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ছাড়া পেয়েছেন কিছু সময় পরেই। বাকি আটজনও পরে জামিনে ছাড়া পেয়েছেন।

কেবল কারফিউ ভঙ্গ নয়, স্থানীয় পুলিশের নির্দেশনাও অমান্য করেছে ৯ ক্রিকেটার।পুলিশ তাদের বিভিন্ন রকমের শাস্তি দিয়েছেন। পুলিশ জানিয়েছে ভারতীয় দণ্ড বিধির ১৮৮ ধারায় পুলিশের কাজে বাধা দেওয়া, ২৬৯ ধারায় ইনফেকশন ছড়িয়ে জনজীবন বিপন্ন করতে পারে এমন কাজ করায় এবং ২৯০ ধারায় জন উপদ্রব সৃষ্টি করায় গ্রেপ্তার করা হয়েছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতীয় গায়িকার কারণে ‘করোনা’ ঝুঁকিতে ডি’ককরা

Read Next

৩৩ পেরোনো বাংলাদেশের পোস্টারবয়ের রেকর্ডনামা

Total
13
Share