কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ স্টেইন, নতুন মুখ বেউরান হেনড্রিক্স

ডেল স্টেইন বেউরান হেনড্রিক্স
Vinkmag ad

২০২০-২০২১ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটারদের (পুরুষ ও নারী) নাম প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ১৬ জন পুরুষ ও ১৪ জন নারী ক্রিকেটার কেন্দ্রীয় চুক্তিতে ঠাই পেয়েছেন।

আগের বারের চুক্তিতে ছিলেন এমনদের মধ্যে বাদ পড়েছেন তিউনিস ডি ব্রুইন ও ডেল স্টেইন। হাশিম আমলা ও ভারনন ফিল্যান্ডার অবসর নেওয়াতে নেই চুক্তিতে।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেওয়া ফাফ ডু প্লেসিস চুক্তিতে জায়গা পেয়েছেন। বিবেচনায় থাকবেন তিন ফরম্যাটেই খেলার জন্য। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব কুইন্টন ডি কক পেলেও টেস্টে এখনো অধিনায়কের নাম ঘোষণা করেনি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। যেখানে কুইন্টন ডি ককের সঙ্গে আলোচনায় আছে টেম্বা বাভুমা ও এইডেন মার্করামের নাম।

পিটার মালান, জানেমান মালান ভ্রাতৃদ্বয় চুক্তিতে জায়গা পাননি। তবে আগের চুক্তিতে না থাকা অ্যানরিখ নর্টজে, ডোয়াইন প্রিটোরিয়াস, র‍্যাসি ভ্যান ডার ডুসেন জায়গা করে নিয়েছেন। নতুনভাবে চুক্তিবদ্ধ হয়েছেন বেউরান হেনড্রিক্স।

চুক্তিবদ্ধ জাতীয় দলের ক্রিকেটাররা (পুরুষ)-

টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, বেউরান হেনড্রিক্স, রেজা হেনড্রিক্স, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নর্টজে, অ্যান্ডিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন।

নতুন চুক্তিবদ্ধ- বেউরান হেনড্রিক্স, অ্যানরিখ নর্টজে, ডোয়াইন প্রিটোরিয়াস, র‍্যাসি ভ্যান ডার ডুসেন।

চুক্তি থেকে বাদ পড়েছেন- হাশিম আমলা, তিউনিস ডি ব্রুইন, ডেল স্টেইন ও ভারনন ফিল্যান্ডার।

চুক্তিবদ্ধ জাতীয় দলের ক্রিকেটাররা (নারী)-

ত্রিশা চেট্টি, ন্যাডিন ডি ক্লার্ক, মিগনন ডু প্রিজ, শাবনিম ইসমাইল, সিনালো জাফটা, ম্যারিজান ক্যাপ, আয়াবোঙ্গা খাকা, মাসাবাটা ক্লাস, লিজলি লি, সুন লুস, টুমি সেখুখুনে, চোল ট্রাইওন, ড্যান ভ্যান নিকার্ক ও লরা উলভার্ট।

নতুন চুক্তিবদ্ধ- ন্যাডিন ডি ক্লার্ক ও সিনালো জাফটা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

এইচপি সেন্টারকে আশ্রয়স্থল বানালো পিসিবি

Read Next

ভারতীয় গায়িকার কারণে ‘করোনা’ ঝুঁকিতে ডি’ককরা

Total
17
Share