পিএসএল স্থগিত হওয়াতে যত ক্ষতি হল পিসিবির

পিএসএল পাকিস্তান সুপার লিগ
Vinkmag ad

পাকিস্তান সুপার লিগের শেষ পর্ব স্থগিত, এরপর বাংলাদেশের শেষ ধাপের পাকিস্তান সফর স্থগিত হওয়াতে বড় ধরণের আর্থিক ক্ষতির মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড- পিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান জানিয়েছে এমন তথ্য। পিএসএলের এবার আসর শেষদিকে স্থগিতের জন্য পিসিবির ক্ষতি ২০ কোটি পাকিস্তানি রূপি। আর বাংলাদেশের বিপক্ষে দেশের মাটিতে ১ ওয়ানডে ও ১ টেস্ট স্থগিত হওয়াতে প্রায় ৩-৪ মিলিয়ন মার্কিন ডলারের মতো ক্ষতি দেখতে যাচ্ছে পিসিবি।

বিশ্ব ক্রীড়াঙ্গনে আরও আগেই ধাক্কা লেগেছে করোনাভাইরাসের। অনেক বৈশ্বিক ইভেন্টের সূচি গেছে বদলে। স্থগিত করা হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক সিরিজ। এছাড়া ফুটবলেও অনেক ম্যাচ ও টুর্নামেন্ট পিছিয়ে দেয়া হয়েছে। বাতিল হলো আইপিএল শুরুর সময়। বন্ধ হয়ে গেল পিএসএল এর শেষ পর্ব। বাংলাদেশের আসন্ন পাকিস্তান সফর, আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরও বাতিল।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের মতে,

“করোনা ভাইরাসের কারণে আমাদের পিএসএলের পঞ্চম আসর শেষ দিকে স্থগিত করা হয়। আর তাতেই আমাদের ২০ কোটি রূপির বেশি অর্থ ক্ষতি হতে যাচ্ছে।”

বাংলাদেশ প্রথম দুই দফায় পাকিস্তান সফর শেষ করে আসে। শেষ দফায় এপ্রিলে পাকিস্তানের করাচিতে যাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু করোনা ভাইরাস ইস্যু মহামারি আকার ধারণ করায় এই সফর স্থগিত ঘোষণা করে পিসিবি ও বিসিবি। এতেও বড় অংকের ক্ষতির মুখে পড়তে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট। পিসিবি সিইও ওয়াসিম খানের বক্তব্য,

“বাংলাদেশের বিপক্ষে সিরিজ স্থগিতকরণের ফলে ৩-৪ মিলিয়ন মার্কিন ডলার লোকসান হয়েছে। এই আর্থিক ক্ষতির সম্পূর্ণ চিত্র দুই সপ্তাহ পরে আমাদের সামনে উপস্থিত হবে।”

পিএসএলের স্থগিত হওয়া পঞ্চম আসরের সেমিফাইনাল ও ফাইনাল আগামী নভেম্বরে আয়োজন করতে ইচ্ছুক পিসিবি। এমন পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফ্র‍্যাঞ্চাইজির সঙ্গে আলোচনা করার কথাও ভাবছে পিসিবি,

“আমরা নভেম্বরে অথবা পিএসএলের ষষ্ঠ আসর শুরুর এক সপ্তাহ আগে এবারের (পঞ্চম আসর) পিএসএলের বাকি ম্যাচগুলির সূচি নির্ধারিত করার জন্য চিন্তাভাবনা করছি। আমরা শীঘ্রই এ বিষয়ে সব ফ্র্যাঞ্চাইজির সাথে একটি ভিডিও কনফারেন্স করব।”

৯৭ প্রতিবেদক

Read Previous

সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আফ্রিদি, ভাসছেন প্রশংসার বন্যায়

Read Next

‘ইতিহাস, সংগ্রাম, গৌরবের গল্প সাথে করে নিয়ে গেলেন রেজা ভাই’

Total
18
Share