যৌন হয়রানির অভিযোগে সাবেক ভারতীয় ব্যাটসম্যান বরখাস্ত

bcci28082019 0 e1584419842666 750x350 1
Vinkmag ad

সাবেক ভারতীয় ক্রিকেটার ও বারোদা নারী দলের প্রধান কোচ আতুল বেদাদেকে বরখাস্ত করেছে বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন (বিসিএ)। মূলত দলের নারী ক্রিকেটারদের যৌন হয়রানির অভিযোগ ওঠে বেদাদের বিরুদ্ধে, অভিযোগের ভিত্তিতে তাৎক্ষনিক বরখাস্ত করা হয় সাবেক এই ভারতীয় ব্যাটসম্যানকে।

ড্রেসিং রুমের ভেতরে বেদাদের আচরণ নিয়ে অভিযোগ করে খেলোয়াড়েরা। বিসিএ’র সেক্রেটারি অজিত লেলে এবং মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক প্রিয়াঙ্কা ভার্মার স্বাক্ষরিত সাসপেনশন চিঠিতে লেখা ছিল, ‘আপনার বিরুদ্ধে আসা অভিযোগের ভিত্তিতে পরবর্তী তদন্ত কার্যক্রমের আগ পর্যন্ত তাৎক্ষনিকভাবে আপনাকে বরখাস্ত করা হল বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে। ২০ মার্চ আমাদের সভায় নারীদের কাছ থেকে আমরা যে অভিযোগগুলো পেয়েছি তা যৌন হয়রানির মধ্যে পড়ে।’

‘যেগুলোর মধ্যে রয়েছে শারীরিক থেকে শুরু করে ব্যক্তিগত ঋতুস্রাবের মত বিষয় নিয়েও মন্তব্য যা মেয়েদের মনোবলকে নিরুৎসাহী করে। কোচ হিসেবে রাগান্বিত হয়ে মহিলা দলের কোন ক্রিকেটারের সাথে খারাপ আচরণ করা ও অশ্লীল ভাষা ব্যবহার করা কোন দায়িত্ববান ব্যক্তির কাছ থেকে গ্রহণযোগ্য নয়।’

বিসিএ’র তরফ থেকে ৫৩ বছর বয়সী সাবেক ক্রিকেটারকে এও বলা হয়েছে যদি তদন্ত কমিটির সামনে তাকে বরখাস্ত করা হয় তবে যোগাযোগ করা হবে তার সাথে। গতবছর নিজেই বিসিএ’র কাছে বারোদা নারী দলের কোচ হওয়ার জন্য আবেদন করেন বেদাদে এবং নিযুক্তও হন।

বাঁহাতি এই ব্যাটসম্যান ১৯৯৪ সালে ভারতের হয়ে ১৩ টি ওয়ানডে ম্যাচ খেলন। ২০০৮ সালে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের সাপোর্টিং স্টাফ হিসেবে কাজ করেন। বারোদা নারী দলের সাথে যুক্ত হয়ে প্রধান কোচ ও নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেন।

৯৭ ডেস্ক

Read Previous

শারজিল ইস্যুতে কথা বলে তিরস্কার হয়েছেন হাফিজ

Read Next

না ফেরার দেশে ক্রিকেট নিবেদিত প্রাণ রেজা-ই-করিম

Total
9
Share