শারজিল ইস্যুতে কথা বলে তিরস্কার হয়েছেন হাফিজ

hafeez
Vinkmag ad

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজের প্রকাশ্যে খেলোয়াড়দের সম্পর্কে মতামত প্রকাশে অসন্তুষ্ট। শারজিল খানের জাতীয় দলে ফেরা নিয়ে হাফিজের মতামতের প্রতিক্রিয়া ব্যক্ত করে ওয়াসিম খান বলেছেন, তিনি ব্যক্তিগতভাবে এই বিষয়ে হাফিজের সাথে কথা বলবেন।

ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটার শারজিল খান। অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে সদ্য সমাপ্ত হওয়া পাকিস্তান সুপার লিগে মাঠে ফিরেছেন তিনি। করাচি কিংসের হয়ে ১০ ম্যাচে তাঁর সর্বমোট রান সংখ্যা ১৯৯।

টুর্নামেন্ট চলাকালীন সময়েই প্রশংসার বদলে সমালোচনার শিকার হন শারজিল খান। সেটি ফিটনেস নিয়ে। শারজিলের ভুঁড়ি নিয়ে খোঁচা দেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

এবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ শারজিলকে উদ্দেশ্য করে বলেন লিখেন,

“পাকিস্তানের প্রতিনিধিত্ব করার জন্য মর্যাদা ও গর্বের চেয়ে অন্য কোনো ‘বাড়তি প্রতিভা’ দিয়ে মানদণ্ড নির্ধারণ করা উচিত নয়।”

আলিয়া রাশেদ নামের এক টুইটার অ্যাকাউন্ট থেকে ওয়াকার ইউনিস এর শারজিল খানকে নিয়ে বক্তব্যের প্রেক্ষিতে টুইট করেন। এর রিপ্লেতে মোহাম্মদ হাফিজ রিটুইট করেন শারজিল খান ইস্যুতে মন্তব্য করেন।

হাফিজের এমন মন্তব্য ভালোভাবে নেননি পিসিবির প্রধান নির্বাহী। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান তিরস্কার করেছেন হাফিজকে,

“অন্য খেলোয়াড়দের সমালোচনা করা বা ক্রিকেট বোর্ডের নীতিমালা কেমন হওয়া উচিত বা উচিত নয়, তা সামাজিক যোগাযোগ মাধ্যমে বলা বর্তমান খেলোয়াড়দের জন্য ঠিক নয়। বিশ্ব ক্রিকেটের অনেক বিষয় নিয়েই তারা তাদের মতামত দিতে পারে, কিন্তু খেলোয়াড়দের কোনটা সঠিক, কোনটা ভুল সেটা নিয়ে নয়। এটা বোর্ডের ওপর ছেড়ে দেওয়া উচিত।”

“এটা নিয়ে আমি ব্যক্তিগতভাবে হাফিজের সঙ্গে কথা বলব। আমি মনে করি না এটা তার বলার জায়গা। বিশ্বের কোনো খেলোয়াড়ই এটা করে না। আমাদের পাকিস্তানি খেলোয়াড়রা কেন করবে? আমি মনে করি না এটা তাদের করা উচিত। এটাই আমার ব্যক্তিগত দর্শন।”

‘ইংলিশ ক্রিকেটের পরিবেশ দেখে এসেছি আমি, কখনও কোনো ইংলিশ খেলোয়াড়কে নীতি, পদ্ধতি এবং অন্য খেলোয়াড়ের সঠিক বা ভুল নিয়ে টুইট করতে দেখিনি। আমার দর্শন হলো, সে তার নিজের খেলায় মনোযোগ দেবে, ক্রিকেটীয় মতামতে মনোযোগ দেবে, কিন্তু অন্য খেলোয়াড়দের সম্পর্কে ব্যক্তিগত মতামত দেবে না।”

৯৭ প্রতিবেদক

Read Previous

নির্বাচক প্যানেলে যুক্ত হচ্ছেন রাজ্জাক!

Read Next

যৌন হয়রানির অভিযোগে সাবেক ভারতীয় ব্যাটসম্যান বরখাস্ত

Total
14
Share