ইংল্যান্ড ও ওয়েলসে ২৮ মে’র আগে কোন ক্রিকেট নয়

featured photo1 53
Vinkmag ad

করোনা ভাইরাস সংক্রমণ আশঙ্কায় সবধরণের পেশাদার ক্রিকেট ২৮ মে পর্যন্ত স্থগিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। শুক্রবার (২০ মার্চ) ইসিবির এমন ঘোষণায় ইঙ্গিত ছিল জুন, জুলাই ও আগস্টে ইংলিশ ক্রিকেট মৌসুম শুরু করার সংশোধিত সূচী তৈরির পরিকল্পনার।

ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেন, ‘দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে আমাদের ক্রিকেট মৌসুম শুরুটা বিলম্ব করার সিদ্ধান্ত নেওয়া জরুরি ছিল। আমাদের কাছে যে তথ্য আছে সামগ্রিক পরিস্থিতির তাতে ২৮ মে পর্যন্ত মৌসুম পেছানোটা অনিবার্য ছিল।’

‘দ্রুত পরিস্থিতির সাথে তাল মিলিয়ে চলার জন্য এবং সংশোধিত মৌসুমটি কীভাবে আয়োজন করা যায় তার পরিকল্পনার অংশ। সমালোচনামূলকভাবে, সবধরণের বিধিনিষেধের মধ্যে আমরা যতটা নমনীয় ও মানিয়ে নিতে পারি। খেলার ভবিশ্যত সুরক্ষা আমাদের প্রথম লক্ষ্য। আর্থিকভাবে গুরুত্বপূর্ণ কাঠামো বিবেচনা নিয়ে আমরা আন্তর্জাতিক অ ঘরোয়া ক্রিকেটের সংশোধিত সময়সূচী তৈরির পরিকল্পনা করছি।’

কাউন্টি চ্যাম্পিয়নশিপের চারদিনের প্রথম শ্রেণির ম্যাচগুলো আগামী ১২ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল। চলতি মাসের শেষদিকে শ্রীলঙ্কায় মেরিলেবোন ক্রিকেট ক্লাব ও এসেক্সের মধ্যকার কাউন্টি চ্যাম্পিয়ন ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি আপাতত পিছিয়ে গেল। ইসিবির ভাবনায় তাই বিকল্প হিসেবে জুন, জুলাই ও আগস্ট। এ সময়ের মধ্যেই সূচী বিপর্যয় হওয়া খেলাগুলো আয়োজন করতে চায় তারা।

প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্যা হান্ড্রেড’ ও টি-টোয়েন্টি ব্লাস্ট মৌসুম শুরুতেই প্রাধান্য পাওয়ার কথা রয়েছে। ২৮ মে পর্যন্ত স্থগিত হলেও যুক্তরাজ্যের পরিবর্তিত পরিস্থিতির আলকে যখনই প্রয়োজন হবে বোর্ড সভায় বসবে বলেও জানান ইসিবি প্রধান নির্বাহী।

৯৭ ডেস্ক

Read Previous

পদত্যাগ করবেন ওয়াকার ইউনুস, যদি…

Read Next

বিসিবিও হাঁটল ‘রিমোট ওয়ার্কিং পলিসি’র’ পথে

Total
3
Share