পদত্যাগ করবেন ওয়াকার ইউনুস, যদি…

ওয়াকার ইউনুসওয়াকার ইউনুস
Vinkmag ad

সাবেক পাকিস্তানি অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস দেশটির বর্তমান বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। লক্ষ্য ঠিক করা কিংবা বোলারদের সেরাটা বের করে আনতে ব্যর্থ হলে নিজেই সরে দাঁড়াবেন বলে দিয়েছেন ঘোষণা। তিন বছরের চুক্তিতে পাকিস্তান জাতীয় দলের বোলিং কোচ হওয়া ওয়াকার একবছর পর নিজের পারফরম্যান্স মূল্যায়ন করবেন বলেও জানান।

‘আমি একবছর পর আমার নিজেকে মূল্যায়ন করবো। আর আমাকে এটা পরিষ্কার করতে দিন যে আমি যদি অনুভব করি এই কাজের জন্য আমি যথেষ্ট যোগ্য নই কিংবা দলের প্রতি সুবিচার করছিনা তবে আমি নিজেই পদত্যাগ করবো।’ ক্রিকেটবাজ নামক একটি ইউটিউব চ্যানেলে এমনটাই বলেন পাকিস্তানি কিংবদন্তি।

বিশ্বকাপের পর চতুর্থ দফায় পাকিস্তানের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পাওয়া ওয়াকার ইউনুস আরও যোগ করেন, ‘আমি তিন বছরের চুক্তিতে আবদ্ধ হয়েছি। এজন্য যে শুধু ঘুরবো তা কিন্তু না। আমার মাথায় কিছু পরিকল্পনা ঠিক করা আছে, আমি চাই তরুণ পেসারদের সাহায্য করতে ও অনুপ্রেরণা দিতে।’

নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদিদের মত তরুণ বোলারদের প্রশংসা করতে গিয়ে প্রায় ৮০০ আন্তর্জাতিক উইকেটের মালিক ওয়াকার বলেন, ‘আমাদের অসাধারণ কিছু তরুণ পেসার আছে। যেমন শাহীন শাহ, নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন ও আরও অনেকের দিকেই নজর আছে। এটার মানে আবার এই নয় যে আমি ঘরোয়া লিগে ভালো করা বোলারদের উপেক্ষা করছি।’

উল্লেখ্য, এর আগে ২০০৬ সালে প্রথমবার পাকিস্তানের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পান ওয়াকার ইউনুস, পাকিস্তান ক্রিকেট বোর্ড ও তৎকালীন অধিনায়ক ইনজামাম উল হকের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ২০০৭ সালেই করেন পদত্যাগ। ২০০৯ সালে অস্ট্রেলিয়া সফরের বোলিং ও ফিল্ডিং কোচ হিসেবে পুনরায় নিয়োগ পান। ২০১০ সালের ফেব্রুয়ারিতে পান দলটির প্রধান কোচের দায়িত্ব। ২০১১ সালের আগস্টে পদত্যাগ করা সাবেক পাকিস্তান অধিনায়ক ২০১৪ সালে ফের প্রধান কোচের দায়িত্ব নেন, যার অবসান ঘটে ২০১৬ সালে।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের পর আবারও তিন বছরের চুক্তিতে নিয়োগ পান বোলিং কোচ হিসেবে। মাঝে আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদের বোলিং কোচ, বিপিএলে সিলেট সিক্সার্স ও পিএসএলে মুলতান সুলতানের প্রধান কোচের ভূমিকায় দেখা যায় ৪৮ বছর বয়সী এই সাবেক পাকিস্তানি পেসারকে।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা ভাইরাস টেস্টে ‘পজিটিভ’ ক্রিকেটার মজিদ হক

Read Next

ইংল্যান্ড ও ওয়েলসে ২৮ মে’র আগে কোন ক্রিকেট নয়

Total
5
Share