‘দ্যা হান্ড্রেড’ থেকে নাম সরিয়ে নিলেন ওয়ার্নার

featured photo1 8
Vinkmag ad

প্রথম আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে  ১০০ বলের ‘দ্যা হান্ড্রেড’ টুর্নামেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। চলতি বছর জুলাইয়ে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটির সূচী সাংঘর্ষিক হয়ে যাচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সাথে। যদিও ওয়ার্নারের ম্যানেজার বলছেন ব্যক্তিগত কারণেই নাম সরিয়ে নিচ্ছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

গত অক্টোবরে ‘দ্যা হান্ড্রেডের’ প্লেয়ার ড্রাফটে প্রথম রাউন্ডেই ৩৩ বছর বয়সী ওয়ার্নারকে কিনে নেয় সাউদার্ন ব্রেভ। ১২৫,০০০ ইউরোর সর্বোচ্চ পারিশ্রমিকে দলে ভেড়ায় বাঁহাতি এই ব্যাটসম্যানকে। ৮ দলের এই টুর্নামেন্টে ওয়ার্নারসহ মোট ১০ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের খেলার কথা ছিল।

জুনে জিম্বাবুয়েকে আতিথেয়তা দেওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার তবে করোনা আশঙ্কায় বেশ ভালোভাবেই সূচী বিপর্যস্ত হচ্ছে সবধরনের খেলাধুলায়। তিন ম্যাচ ওয়ানডে সিরিজটিও পিছিয়ে আগস্টে হওয়ার সম্ভাবনা প্রবল। জাতীয় দলের স্বার্থেই ‘দ্যা হান্ড্রেড’ থেকে নাম সরিয়েছেন ওয়ার্নার এমনটাই ধারণা করা হচ্ছে। যদিও তার ম্যানেজার জেমস এরস্কাইন বলছেন ব্যক্তিগত ও পারিবারিক কারণেই ওয়ার্নারের সরে যাওয়া।

সাউদার্ন ব্রেভের স্কোয়াডে ওয়ার্নার ছাড়া বাকি দুই বিদেশি হলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও পাকিস্তানি লেগ স্পিনার শাদাব খান। দলটিতে স্থানীয় কোটায় আছেন জেমস ভিন্স, ওলি পোপ, জফরা আর্চার, ক্রিস জর্ডান ও টাইমাল মিলসের মত ক্রিকেটাররা। প্রতিযোগিতার বিধি মোতাবেক, ওয়ার্নার খেলতে না পারার কারণে সাউদার্ন ব্রেভকে প্রো রেটা ভিত্তিতে বিকল্প খেলোয়াড় নেওয়ার অনুমতি দেওয়া হবে।

‘দ্যা হান্ড্রেড’ থেকে নাম সরিয়ে নিলেও অজি তারকা ব্যাটসম্যান ক্রিকেট অস্ট্রেলিয়ার অনুমতি পেলে এবং আইপিএল মাঠে গড়ালে খেলবেন আইপিলে ইঙ্গিত দিয়েছে ম্যানেজার এরস্কাইন। যদিও বিদেশ ভ্রমণের ক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়া নিষেধাজ্ঞা আরোপের সম্ভাবনাই বেশি। ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা থাকলেও করোনা প্রভাবে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত আইপিএল, এরপরেও শুরু হবে কিনা তা নিয়ে আছে সংশয়।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএল না হলে ভিরাট-ধোনিদের যত ক্ষতি

Read Next

করোনা ভাইরাস টেস্টে ‘পজিটিভ’ ক্রিকেটার মজিদ হক

Total
12
Share