কোড অব কন্ডাক্ট ভঙ্গ করে অভিযুক্ত হলেন উমর আকমল

উমর আকমল
Vinkmag ad

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের এন্টি করাপশন কোডের অনুচ্ছেদ নম্বর ২.৪.৪ ভঙ্গ করায় অভিযুক্ত করেছে উমর আকমলকে। দুইটি সম্পর্কবিহীন ঘটনায় দুইবার এই কোড অব কন্টাক্ট ভঙ্গ করেছেন উমর আকমল।

পিসিবির এন্টি করাপশন কোডের অনুচ্ছেদ নম্বর ২.৪.৪ এ উল্লেখ আছে, অ্যান্টি করাপশন কোডের অধীনে দুর্নীতি করার জন্য কারো কাছ থেকে আমন্ত্রণ পেলে সেটা পিসিবির ভিজিলেন্স ও সিকিউরিটি কর্তৃপক্ষকে জানাতে হবে। তবে দুইবার এমন প্রস্তাব বা আমন্ত্রণ পেলেও তা যথাযথ কর্তৃপক্ষকে জানাননি উমর আকমল।

উমর আকমলের জন্য ১৭ মার্চ চার্জ গঠন করে নোটিশ পাঠিয়েছে পিসিবি। ১৪ দিনের মধ্যে (ডেডলাইন ৩১ মার্চ) এই চার্জের জন্য লিখিত ব্যাখ্যা দিতে হবে উমর আকমলকে।

এই চার্জে উমর আকমল সন্তোষজনক ব্যাখ্যা না দিতে পারলে এবং অভিযুক্ত হলে সর্বনিম্ন ৬ মাস ও সর্বোচ্চ আজীবনের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। এর আগে গত ২০ ফেব্রুয়ারি পিএসএল শুরুর আগে অনির্দিষ্টকালের জন্য উমর আকমলকে নিষিদ্ধ করে পিসিবি।

পাকিস্তানের হয়ে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন উমর আকমল। ৫৮৮৭ আন্তর্জাতিক রানের মালিক উমর আকমল পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের মার্চে, ওয়ানডে ফরম্যাটে।

৯৭ ডেস্ক

Read Previous

মদের বদলে স্যানিটাইজার তৈরি করছে ওয়ার্নের কোম্পানি

Read Next

আইপিএল না হলে ভিরাট-ধোনিদের যত ক্ষতি

Total
9
Share