মদের বদলে স্যানিটাইজার তৈরি করছে ওয়ার্নের কোম্পানি

শেন ওয়ার্ন ব্যাগি গ্রিন
Vinkmag ad

করোনাভাইরাস ইস্যুতে সতর্ক অবস্থানে সবাই। অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন করে দেখিয়েছেন এক বিরল কীর্তি। করোনা মোকাবিলায় ওয়ার্নের কোম্পানি প্রস্তুত করছে হ্যান্ড স্যানিটাইজার।

দেশের প্রধানমন্ত্রীর নির্দেশ মতো যুদ্ধকালীন পরিস্থিতিতে নিজের অ্যালকোহল প্রস্তুতকারক প্রতিষ্ঠানে মদ বানানো বন্ধ রেখেছেন কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। অ্যালকোহল দিয়ে ‘মেডিক্যাল গ্রেড’ হ্যান্ড স্যানিটাইজার তৈরি শুরু করছে তার প্রতিষ্ঠান। যা পৌঁছে দেওয়া হবে দক্ষিণ অস্ট্রেলিয়ার বিভিন্ন হাসপাতালে।

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী দেশের শিল্পপতিদের কাছে করোনা মোকাবিলায় এগিয়ে আসতে বলেছেন। অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন ব্যবসায়ীদের ওয়ারটাইম সিফ্টের জন্য স্বাগত জানিয়েছেন। অর্থাৎ করোনা থেকে দেশবাসীকে বাঁচাতে করোনা মোকাবিলা করা যায় এমন দ্রব্যাদী প্রস্তুত করার জন্য বলেছেন। আর এতেই এগিয়ে এসেছেন শেন ওয়ার্ন। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুটি হাসপাতালের জন্য ৭০ শতাংশ অ্যালকোহল সমৃদ্ধ মেডিকেল-গ্রেড হ্যান্ড স্যানিটাইজার বানাচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেন ওয়ার্ন জানান,

‘অস্ট্রেলিয়ানদের জন্য এটি একটি চ্যালেঞ্জিং সময়। এই রোগকে মোকাবিলা করতে এবং মানুষের জীবন বাঁচাতে আমাদের চিকিৎসা ব্যবস্থাকে যেভাবে সম্ভব সাহায্য করা উচিত আমাদের সকলের। আমার খুব খুশি লাগছে যে, “সেভেন জিরো এইট সেভেন” এই পরিবর্তন (অ্যালকোহল বানানো বন্ধ রেখে স্যানিটাইজার তৈরি) আনার সামর্থ্য দেখিয়েছে এবং অন্যদের একই পথ অনুসরণ করতে উৎসাহিত করছে।’

বিশ্ব ক্রীড়াঙ্গনে আরও আগেই ধাক্কা লেগেছে করোনাভাইরাসের। অনেক বৈশ্বিক ইভেন্টের সূচি গেছে বদলে। স্থগিত করা হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক সিরিজ। এছাড়া ফুটবলেও অনেক ম্যাচ ও টুর্নামেন্ট পিছিয়ে দেয়া হয়েছে। বাতিল হলো আইপিএল শুরুর সময়। বন্ধ হয়ে গেল পিএসএল এর শেষ পর্ব।

৯৭ ডেস্ক

Read Previous

৩১ পেরোনো তামিমের দেশের হয়ে যত রেকর্ড

Read Next

কোড অব কন্ডাক্ট ভঙ্গ করে অভিযুক্ত হলেন উমর আকমল

Total
38
Share