দুদকের মামলায় জামিন পেলেন বিসিবি পরিচালক

featured photo1 9
Vinkmag ad

দুর্নীতি দমন কমিশনের (দুদ‌ক) করা মামলায় জামিন পেয়েছেন বিসিবি পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া‌। তবে তার বিরু‌দ্ধে আরও একা‌ধিক মামলা থাকায় এখনই‌ তি‌নি মু‌ক্তি পাচ্ছেন না।

বাংলা‌দেশ ক্রি‌কেট বো‌র্ডের (বি‌সি‌বি) প‌রিচালক ও মোহা‌মেডান স্পো‌র্টিং ক্লা‌বের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া‌কে জা‌মিন দি‌য়ে‌ছে আদালত। কিন্তু আর বেশ কিছু মামলা তার বিরুদ্ধে থাকায় এখনই মুক্তি পাচ্ছেন না।

গত ২৭ অক্টোবর অবৈধ অর্থ উপার্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে দুদক। সংস্থা‌টির সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের উপ-পরিচালক সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। ১৫ মার্চ সেই মামলায় লোকমান ভূঁইয়ার পক্ষে জামিনের আবেদন করা হয়। মামলাটি তদন্তাধীন থাকলেও আদালন জামিন দিয়েছে লোকমান ভূঁইয়াকে।

মামলার এজাহার থেকে জানা যায়, বিসিবির পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া অবৈধভাবে চার কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬শ ৪৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেছেন।

গত বছরের ২৫ সেপ্টেম্বর তেজগাঁওয়ের মণিপুরিপাড়ার বাসা থেকে চার বোতল বিদেশি মদসহ গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাব-২-এর বক্তব্য, লোকমান মোহামেডান ক্লাবের একটি অংশে ক্যাসিনো ভাড়া দিয়ে ৪১ কোটি টাকা আয় করেছেন। সেই টাকা অস্ট্রেলিয়ার ব্যাংকে জমা করেছেন। তাঁর ছেলে অস্ট্রেলিয়ায় থাকে। তিনি প্রায়ই অস্ট্রেলিয়ায় যান এবং সেখানকার দুটি ব্যাংকে টাকা জমা রাখেন।

লোকমান প্রথম বাংলাদেশ ক্রিকেট বোর্ডে আসেন ২০১২ সালে। কমিটির মেয়াদ শেষ হওয়ায় অন্তর্বর্তীকালীন কমিটির সভাপতি হন নাজমুল হাসান। ওই কমিটিতে নাজমুল অন্তর্ভুক্ত করেন লোকমানকে। পরে ২০১৩ সালের অক্টোবরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় লোকমানও বোর্ড পরিচালক হন। বিসিবির সর্বশেষ ২০১৭ সালের নির্বাচনেও তিনি পরিচালক হন।

৯৭ প্রতিবেদক

Read Previous

করোনা সংক্রমণ এড়াতে বিসিবির প্রশংসনীয় উদ্যোগ

Read Next

৩১ পেরোনো তামিমের দেশের হয়ে যত রেকর্ড

Total
15
Share