ক্যারিয়ার শেষ হবার শঙ্কা আইসোলেশনে থাকা বেটির মনে

garet batty
Vinkmag ad

৭ দিনের সেলফ- আইসোলেশনএ ইংলিশ কাউন্টি ক্রিকেট ক্লাব সারের ৬ ক্রিকেটার। ৬ জনের ১ জন হলেন অফ-স্পিনার গ্যারেথ বেটি। আইসোলেশনে থাকা সারে’র ক্রিকেটার গ্যারেথ বেটির মনে শঙ্কা- করোনা ভাইরাস সংকটে ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যাবে তাঁর।

গত ১৭ই মার্চ এক বিবৃতিতে ইংলিশ কাউন্টির সারে ক্রিকেট ক্লাব জানিয়েছে, দলের ৬ ক্রিকেটার ৭ দিনের ‘সেলফ আইসোলেশনে’ থাকবেন। কিন্তু আইসোলেশনে যাওয়া কোনো ক্রিকেটারেরই নাম প্রকাশ করা হয়নি।

গতকাল লন্ডনের সবচেয়ে বড় স্পোর্টস রেডিও স্টেশন টকস্পোর্টসকে গ্যারেথ বেটি জানিয়েছেন, তিনি আইসোলেশনে আছেন। এবং ক্যারিয়ার শেষ হবার শঙ্কা বেটির মনে। এখন ইংল্যান্ডে সকল ধরনের মূলধারার ক্রিকেট বন্ধের কারণে অফ-স্পিনার গ্যারেথ বেটির সামনে কী আছে তা নিয়ে অনিশ্চিত তিনি।

Batty has always prided himself on his fitness levels

গত বুধবার ইংলিশ ক্রিকেট বোর্ড জানায় পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসের সকল ক্রিকেট বন্ধ। এবং জুনের আগে ঘরোয়া ক্রিকেট মৌসুম শুরুর সম্ভাবনাও নেই।

ইংল্যান্ডের সাবেক স্পিনার গ্যারেথ বেটি টকস্পোর্ট টু-তে বলেছেন, “এটি খুব কঠিন সময়, স্পষ্টতই এখানে সবার জন্য, তবে অবশ্যই পেশাদার ক্রীড়াবিদদের জন্য। আমরা একটি খুব অনন্য অবস্থানে রয়েছি – আপনার দেহটি আপনার মুদ্রা, এবং আপনি যদি সঠিক জিনিসগুলি করতে না পারেন এবং ভাল জিনিসগুলিকে মানতে না পারেন তবে আপনার মনে হবে কিছু একটা অনুপস্থিত।”

“আমি আর কখনও ক্রিকেট খেলতে পারব না, ভেবেও আমি এমন একটি চুক্তি স্বাক্ষর করলাম যার মাধ্যমে আমি এখনও ক্রিকেট খেলব। আমরা এপ্রিল থেকে মৌসুম শুরু করতে পারব না, সম্ভবত জুন বা জুলাইয়ে শুরু হবে।”

“আমি কোথাও নেই, কী করব জানি না।”

আন্তর্জাতিক ক্রিকেটে তার টেস্ট অভিষেক বাংলাদেশের বিপক্ষে। মাঝে আন্তর্জাতিক ক্রিকেটে ছিলেন না দীর্ঘদিন। ২০০৫ সালের পর ২০১৬তে টেস্ট ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশের বিপক্ষেই, কিন্তু ভারতের বিপক্ষে টেস্টের পর আর তাকে পাওয়া যায়নি আন্তর্জাতিক ক্রিকেটে।

ভাইরাসের সতর্কতার অংশ হিসেবেই সারে ক্লাব কর্তৃপক্ষ সম্প্রতি শুরু হতে যাওয়া দুবাইতে তাদের প্রাক-মৌসুম অর্থাৎ কাউন্টি মৌসুম শুরু করার আগে প্রস্তুতি ক্যাম্পের জন্য সফরটি বাতিল করে।

বিশ্ব ক্রীড়াঙ্গনে আরও আগেই ধাক্কা লেগেছে করোনাভাইরাসের। অনেক বৈশ্বিক ইভেন্টের সূচি গেছে বদলে। স্থগিত করা হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক সিরিজ। এছাড়া ফুটবলেও অনেক ম্যাচ ও টুর্নামেন্ট পিছিয়ে দেয়া হয়েছে। বাতিল হলো আইপিএল শুরুর সময়। বন্ধ হয়ে গেল শেষ পর্বের পিএসএল।

৯৭ প্রতিবেদক

Read Previous

অনির্দিষ্ট সময়ের জন্য ক্রিকেট খেলা স্থগিত করল বিসিবি

Read Next

‘লকডাউন করে দিতে পারলে ভালো হত’

Total
8
Share