দেশে ফিরেই সেলফ কোয়ারেন্টাইনে আইসিসির ম্যাচ রেফারি

রোশান মহানামা
Vinkmag ad

শ্রীলঙ্কার সাবেক টেস্ট ক্রিকেটার ও বর্তমানে আইসিসির ম্যাচ রেফারি রোশান মহানামা আগামী দুই সপ্তাহ থাকবেন সেলফ কোয়ারেন্টাইনে। পাকিস্তান থেকে পিএসএল (পাকিস্তান সুপার লিগ) এর দায়িত্ব পালন শেষে নিজ দেশ শ্রীলঙ্কায় ফিরেছেন তিনি।

সেমিফাইনালের দিন (১৭ জানুয়ারি) করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে স্থগিত ঘোষণা করা হয় পিএসএল। পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হওয়া পিএসএলের এবারের আসরে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন ৫৩ বছর বয়সী আইসিসির এলিট প্যানেলের এই ম্যাচ রেফারি।

পিএসএল স্থগিত ঘোষণার পরপরই দেশে ফেরেন রোশান মহানামা। নিজের ফেসবুক পেইজের মাধ্যমে সবাইকে জানান নিজের সেলফ কোয়ারেন্টাইনে যাবার খবর।

রোশান মহানামা লেখেন, ‘পিএসএল স্থগিত ঘোষণা করার পরমুহূর্তেই ইউএল ফ্লাইটে করে লাহোর ত্যাগ করি। কিছুক্ষণ আগে আমি সাবধানেই কলম্বো এসে পৌছেছি। আগামী কয়েকদিন আমি আমাকে আইসোলেট করে রাখবো। এবং বাসায় সেলফ কোয়ারেন্টাইনে থাকবো। দয়া করে সবাই ইনডোরে থাকুন, পূর্বাহ্নিক সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে রাখুন। সাবধানে থাকুন।’

১৯৮৬-১৯৯৯ সাল পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ৫২ টেস্ট ও ২১৩ টি ওয়ানডে খেলেন রোশান মহানামা। ৭৫০০ এর বেশি আন্তর্জাতিক রান করা এই ডানহাতি ব্যাটসম্যানের আছে ৮ টি আন্তর্জাতিক সেঞ্চুরি, ৪৬ টি ফিফটি। ১৯৯৬ এর শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন রোশান মহানামা। ২০০৪ সাল থেকে সাফল্যের সঙ্গে কাজ করছেন আইসিসির ম্যাচ রেফারি হিসাবে।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সবার উপরে লিটন দাস

Read Next

ইয়র্কারে আগের মতো আত্মবিশ্বাস পান না মুস্তাফিজ

Total
6
Share