ধোনিদের সাবেক কোচ আসছেন তামিমদের কোচ হয়ে!

মাহেন্দ্র সিং ধোনি সঞ্জয় বাঙ্গার
Vinkmag ad

লাল বলে একজন ব্যাটিং পরামর্শকের অভাব বেশ লম্বা সময় ধরেই বোধ করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) তিন ফরম্যাটের প্রস্তাব দিলেও দক্ষিণ আফ্রিকান নেইল ম্যাকেঞ্জি কাজ করতে চান শুধু সাদা বল নিয়েই। অগত্যা লাল বলের জন্য নতুন কাউকে খুঁজতে হচ্ছে বিসিবিকে। আর সেক্ষেত্রে যে কয়জনের দিকে নজর তার মধ্যে সবচেয়ে এগিয়ে ভারতের সাবেক ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

২০১৪ সাল থেকে ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন সঞ্জয়। বিশ্বকাপের পর প্রধান কোচ রবি শাস্ত্রীর চাকরি টিকে থাকলেও অন্যান্যদের সাথে চাকরিচ্যুত হন সঞ্জয় বাঙ্গার।

বিসিবির নজরে থাকা ভারতীয় সাবেক এই ক্রিকেটারকে জুনে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকেই পাওয়ার ইচ্ছে বিসিবির। কোন কিছু এখনই চূড়ান্ত নয় উল্লেখ করে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ‘আমরা বাঙ্গারের সাথে কথা বলেছি তবে এখনো কোন কিছু চূড়ান্ত হয়নি। সে ছাড়াও আরও কয়েকজনের সাথে আলাপ হচ্ছে টেস্ট ব্যাটিং পরামর্শক হিসেবে।’

তবে টেস্টের জন্য আলাদা ব্যাটিং পরামর্শক নিয়োগের আগ পর্যন্ত ম্যাকেঞ্জিই সে দায়িত্ব পালন করার ব্যাপারে আশাবাদী বিসিবি প্রধান নির্বাহী, ‘ম্যাকেঞ্জি সাদা বলের ব্যাটিং পরামর্শক হয়েও আপাতত লাল বলটাও দেখছেন। আমরা আশা করবো টেস্টের জন্য আলাদা কাউকে চূড়ান্ত করা পর্যন্ত সে এটি চালিয়ে যাবে।’

উল্লেখ্য ৫ বছর ভারতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করা ৪৭ বছর বয়সী সঞ্জয় বাঙ্গার খণ্ডকালীন প্রধান কোচের ভূমিকাও পালন করেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে ডানহাতি এই ব্যাটসম্যান ভারতের হয়ে খেলেছেন ১২ টেস্ট ও ১৫ ওয়ানডে ম্যাচ। বিশ্বকাপের পর ভারতের ব্যাটিং কোচ হিসেবে তার জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন বিক্রম রাঠৌর।

ধারণা করা হচ্ছে ১১০ দিনের মেয়াদে আনা হতে পারে সঞ্জয় বাঙ্গারের। আর বাঙ্গারের সম্মানী ড্যানিয়েল ভেট্টোরির (স্পিন বোলিং কোচ) মতো চড়া না হলেও খুব একটা কমও হবে না।

ফলো আপ নিউজ- বিসিবির প্রস্তাবে সঞ্জয় বাঙ্গারের না

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএলের জন্য ‘উইন্ডো’ খুঁজছে বিসিসিআই

Read Next

লর্ডস ক্রিকেটাঙ্গনে বিসিএসএ ইউকে’র ক্রিকেট টুর্নামেন্ট

Total
60
Share