‘সৌরভ বিসিসিআই প্রেসিডেন্ট, আমি টিভিতে শো করছি’

shoiab akhtar
Vinkmag ad

শোয়েব আখতার মনে করছেন পাকিস্তানের উচিত ভারতের মডেল অনুকরণ করা৷ প্রাক্তন কিংবদন্তি পাক পেসার চাইছেন ক্রিকেটে ফিরতে৷ পাক ক্রিকেট চালানোই তাঁর মনের বাসনা৷ সম্প্রতি এক টিভি-শো‘তে এমনটাই ইঙ্গিত দিয়েছেন।সৌরভের উদাহরণ দিয়ে শোয়েব বললেন, ‘টিভি শো-তে বসা আমার কাজ নয়’!

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট নিয়ে বক্তব্য রাখতে দেখা যায় পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারকে। ক্রিকেট ছাড়ার পর পাকিস্তানের বিভিন্ন টিভি শো-তেও একাধিকবার অংশ নিতে দেখা গিয়েছে তাঁকে। একই সঙ্গে ধারাভাষ্যকারের ভূমিকাও পালন করেছেন রাউলপিন্ডি এক্সপ্রেস।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কার্যকলাপ নিয়ে ফের প্রশ্ন তুললেন প্রাক্তন পেসার শোয়েব আখতার। দেশের প্রাক্তন ক্রিকেটাররা পিসিবির প্রশাসনিক পদে বসলে ক্রিকেটের উন্নতি হবে বলেও মনে করেন শোয়েব। তিনি পাকিস্তানের ক্রিকেটের উন্নতিতে নিজেকে নিয়োজিত করতে চান।

‘বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান রাহুল দ্রাবিড়। ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান গ্রায়েম স্মিথ। মার্ক বাউচার প্রধান কোচ। কিন্তু পাকিস্তানে ঠিক উল্টোটা হচ্ছে। আমাকে কাজে লাগানোই হয়নি। টিভি শো-তে বসা আমার কাজ নয়। আমাকে ক্রিকেট চালাতে দেওয়া উচিত ছিল। পাকিস্তানে ক্রিকেট অ্যাকাডেমিগুলির উন্নতির কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। খেলার উপর এর প্রভাব পড়ছে।’

সবসময় একজন দুর্বল ব্যক্তিকে দায়িত্বে রাখা হয়। এর ফলে পাকিস্তানের ক্রিকেট ক্ষতিগ্রস্ত হচ্ছে। ভারত ও দক্ষিণ আফ্রিকা করে দেখাতে পারলে পাকিস্তান ক্রিকেট বোর্ড কেন পারবে না, প্রশ্ন তুলেছেন শোয়েব আখতার।

‘পাকিস্তান ক্রিকেটের অভিজাত শ্রেণি সবসময় চায় তাদের অধীনে সাধারণ মানের লোকজন থাকুক। কারণ, তাহলে তারা শাসন চালাতে পারবে। তারা ওই ধরনেরই একজনকে চেয়ারম্যান পদে চায়, অনুগত কাউকে অধিনায়ক হিসেবে রাখতে চায়। কিন্তু আমাদের কি মাঠে নেমে খেলার জন্য একজন অধিনায়ক দরকার না প্রার্থনা করার জন্য কাউকে চাই?’

৯৭ প্রতিবেদক

Read Previous

করোনায় নিরাপদ থাকতেই মাঠে খেলা চান সুজন

Read Next

কোয়ারেন্টাইনে যাওয়া অজি পেসার শুরুতে ভেবেছিলেন মজা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share