আইপিএল মাঠে গড়ালেও থাকবেন না অজি ক্রিকেটাররা!

স্মিথ ওয়ার্নার
Vinkmag ad

আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এবারের আসরে ১৭ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছেন। করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় চলতি মাসের ২৯ তারিখ থেকে শুরু হওয়ার কথা থাকলেও ফ্র‍্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি স্থগিত আছে ১৫ এপ্রিল পর্যন্ত। সব প্রতিকূলতা পেছনে ফেলে আইপিএল মাঠে গড়ালেও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের অংশগ্রহণ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

ক্রিকেট অস্ট্রেলিয়া চায় পরিস্থিতি বিবেচনায় সেরা সিদ্ধান্তটাই নিক অজি ক্রিকেটাররা। খেলোয়াড়রা ব্যক্তিগতভাবে চুক্তিবদ্ধ আইপিএলের সাথে ফলে আইপিএল মাঠে গড়ালেই খেলতে হবে সংশ্লিষ্ট ক্রিকেটারকে।

করোনা ভাইরাসে এখনো পর্যন্ত ১৫০ এর বেশি রোগী শনাক্ত হয়েছে ভারতে, মৃত্যুবরণ করেছেন আজ অব্দি তিনজন। বিশ্বজুড়ে ভীতি ছড়ানো করোনা ইস্যুতে সাম্প্রতিক সময়ে নড়েচড়ে বসেছে সমগ্র ক্রিকেট বিশ্ব, স্থগিত হয়েছে চলমান কিংবা নিকটতম সকল সূচী।

Image

ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, ‘ আমরা পরামর্শ দিব। আইপিএলে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সরাসরি চুক্তিবদ্ধ ফলে আমরা বেশ সচেতন এ ব্যাপারে। সময় ঘনিয়ে আসছে আর অভিভাবক হিসেবে তারা আমাদের কাছে পরামর্শ চাইতে আসবে।’

‘এরপর ভারতীয় ক্রিকেট বোর্ড ও আইপিএল বিভাগের একটা দৃষ্টিভঙ্গি থাকবে। সেটা আমলে নিয়ে আমাদের খেলোয়াড় ও ভারতীয় বোর্ডের যেকোন ধরনের একটা মধ্যস্ততায় আসতে হবে। আমি মনে করি আমাদের ক্রিকেটাররা বুঝেশুনে সেরা সিদ্ধান্তটাই বেছে নিতে পারবে।’

আইপিএলের আবারের আসরে নাম লিখানো ১৭ জন অজি ক্রিকাটারদের মধ্যে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েলের মত তারকাদের সরিয়ে নেওয়ার পরিকল্পনা অস্ট্রেলিয়া। যাদের মধ্যে ওয়ার্নার, স্মিথ, কামিন্স ও ম্যাক্সওয়েল কে না খেলানোর পক্ষেই ক্রিকেট অস্ট্রেলিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

স্থগিত ঘোষনা করা হলো পিএসএলও

Read Next

বাবা হারালেন শফিউল, বিসিবির শোক প্রকাশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
53
Share