বাতিল শেফিল্ড শিল্ডের ফাইনাল, বন্ধ হচ্ছে অস্ট্রেলিয়ার সব ক্রিকেট

shefild shild
Vinkmag ad

লন্ডভন্ড অবস্থা ক্রীড়া-দুনিয়ার। প্রতিযোগিতা, লিগ বন্ধ হয়ে যাচ্ছে সর্বত্র। ঘরোয়া, জাতীয়, আন্তর্জাতিক— সব। করোনা ভাইরাসের জেরে অস্ট্রেলিয়ায় বাতিল শেফিল্ড শিল্ডের ফাইনাল। ক্রিকেট অস্ট্রেলিয়া করোনা ভাইরাস উদ্বেগের মধ্যে দেশের ক্লাব এবং কমিউনিটি ক্রিকেট আসরের বন্ধের প্রস্তাব দিয়েছে। যা দ্রুতই স্থগিত হবে।

শেষ রাউন্ডের আগে স্থগিত করে দেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির প্রতিযোগিতা শেফিল্ড শিল্ড। নিউ সাউথ ওয়েলসকে শেফিল্ড শিল্ডের ক্রাউন চ্যাম্পিয়ন বলে ঘোষণা করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস ক্রিকেট নেটওয়ার্ক অস্ট্রেলিয়াকে জানিয়েছে, ‘আমরা নিউ সাউথ ওয়েলসকে অভিনন্দন জানাই যারা শেফিল্ড শিল্ড চ্যাম্পিয়ন হওয়ার জন্য টেবিলের শীর্ষে ছিলো ১২ পয়েন্ট নিয়ে।’

‘শেফিল্ড শিল্ড, প্রিমিয়ার ক্রিকেট এবং কমিউনিটি ক্রিকেট টুর্নামেন্ট গুলোর সমাপ্তি ঘটবে না বলে অনেকেই হতাশ হবেন। এগুলি বন্ধ করে দেওয়া কঠিন সিদ্ধান্ত, তবে এমন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত।’

‘আমাদের মৌসুমের (শেফিল্ড শিল্ড) অবশিষ্টাংশ কার্যকরভাবে বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সময় ভক্ত, খেলোয়াড়, কর্মচারী, স্বেচ্ছাসেবক এবং ম্যাচ কর্মকর্তাদের সুরক্ষার কথা বিবেচনায় এই সিদ্ধান্ত।

ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এগজিকিউটিভ কেভিন রবার্টস ইঙ্গিত দিয়েছেন দেশের ঘরোয়া পর্যায়ের সকল ক্রিকেট বন্ধ করার। অস্ট্রেলিয়ার অপেশাদার ক্রিকেট লিগ এবং প্রিমিয়ার পর্যায়ের সকল খেলা দ্রুত বন্ধ করা হবে।

বিশ্ব ক্রীড়াঙ্গনে আরও আগেই ধাক্কা লেগেছে করোনাভাইরাসের। অনেক বৈশ্বিক ইভেন্টের সূচি গেছে বদলে। স্থগিত করা হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক সিরিজ। এছাড়া ফুটবলেও অনেক ম্যাচ ও টুর্নামেন্ট পিছিয়ে দেয়া হয়েছে। বাতিল হলো আইপিএল শুরুর সময়। পিএসএল হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিস্তার রোধ করতে সতর্ক অবস্থানে যাচ্ছে সবাই। ‘সেলফ- আইসোলেশন’ এ যাচ্ছেন সফর বাতিল করে দেশে ফেরা নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

৯৭ প্রতিবেদক

Read Previous

সারের ৬ ক্রিকেটার আইসোলেশনে

Read Next

লাহোরে আম চেয়ে গ্রেফতার মাইকেল স্ল্যাটার!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share