করোনা ইস্যুঃ উল্টো পথে হাঁটলেন সিকান্দার রাজা

সিকান্দার রাজা
Vinkmag ad

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় থমকে যাচ্ছে বিশ্বের প্রায় সব খেলাধুলা। প্রতিনিয়ত বিভিন্ন প্রান্ত থেকে আসছে থমকে যাওয়া, স্থগিত হওয়ার সংবাদ। চলতি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বিদেশি ক্রিকেটাররাও হচ্ছে ঘরমুখী। তবে উল্টো পথে হাঁটলেন জিম্বাবুয়ে অলরাউন্ডার সিকান্দার রাজা। পেশোয়ার জালমির সাথে যোগ দিয়েছেন সেমি ফাইনালের আগে।

পয়েন্ট টেবিলের শীর্ষ দল মুলতান সুলতানকে আগামীকাল (১৭ মার্চ) মোকাবেলা করবে পেশোয়ার জালমি। তাদের চারজন বিদেশি ক্রিকেটার ফিরে যাওয়াতেই ৩৩ বছর বয়সী জিম্বাবুয়ে অলরাউন্ডারকে দলে ভেড়ায় জালমি। যদিও করোনা আশঙ্কায় আয়ারল্যান্ড সফরই বাতিল করে জিম্বাবুয়ে দল।

সিলভার ক্যাটাগরিতে জিম্বাবুইয়ান এই অলরাউন্ডারকে দলে অন্তর্ভূত করেছে পেশোয়ার, আজ (১৬ মার্চ) নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

অন্যদিকে লাহোর কালান্দার্স নতুন করে তাদের শিবিরে অন্তর্ভূক্ত করেছে আবিদ আলি ও সালমান আলিদের। দক্ষিণ আফ্রিকান ডেভিড ওয়াইস ও অস্ট্রেলিয়ান ক্রিস লীনের পরিবর্তে কালান্দার্সের হয়ে খেলার সুযোগ হচ্ছে আবিদ ও সালমানের। পিএসএল ইতিহাসে প্রথমবারের মত সেমিফাইনাল খেলবে দলটি।

উল্লেখ্য করোনা ভাইরাস সচেতনতা রক্ষার্থে আগামী ২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ড সিরিজ স্থগিত ঘোষনা করেছে জিম্বাবুয়ে। এর আগেই ভারত, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কাসহ প্রায় সব টেস্ট খেলুড়ে দেশ স্থগিত করেছে চলমান কিংবা নিকট ভবিষ্যতের দ্বি-পাক্ষিক সিরিজ। আইপিএলের মত ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টও স্থগিত আছে ১৫ এপ্রিল পর্যন্ত।

৯৭ ডেস্ক

Read Previous

লম্বা সময়ের জন্য ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ দক্ষিণ আফ্রিকায়

Read Next

সারের ৬ ক্রিকেটার আইসোলেশনে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share