লম্বা সময়ের জন্য ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ দক্ষিণ আফ্রিকায়

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

করোনা ভাইরাস শঙ্কায় একে একে স্থগিত হওয়ার পথে বিশ্বের প্রায় সব খেলাধুলা। এবার সে তালিকায় নিজেদের নাম যোগ করলো ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। আগামী ২ মাস সবধরনের ক্রিকেট স্থগিত ঘোষণা করেছে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

দক্ষিণ আফ্রিকা সরকার ইতোমধ্যে করোনা ভাইরাসকে জাতীয় দূর্যোগ হিসেবে উল্লেখ করে সতর্কতা জারি করেছে। সরকারের সতর্ক অবস্থানের পর আজ (১৬ মার্চ) জরুরী বৈঠকে বসে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সদস্যরা। বৈঠকের পরই সিদ্ধান্ত হয় আগামী ৬০ দিন দক্ষিণ আফ্রিকার সব ধরনের ক্রিকেট কার্যক্রম বন্ধ।

শুধু ক্রিকেট নয়, দেশটির অন্যান্য খেলাধুলাতেও এসেছে স্থগিতাদেশ। দক্ষিণ আফ্রিকা সরকার একদিন আগেই ১০০ বা তার বেশি লোকসমাগম হয় এমন আয়োজন নিষিদ্ধ করে। তার প্রেক্ষিতেই ঢালাওভাবে সব ধরনের ক্রিকেটেই এসেছে স্থগিতাদেশ। করোনাভাইরাস আশঙ্কায় ভারত সফরও সংক্ষিপ্ত করে দেশে ফিরছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী ডক্টর জ্যাকস ফল ক্রিকেটে স্থগিতাদেশ প্রসঙ্গে বলেন, ‘সরকার ও মন্ত্রীপরিষদের অবস্থানকে আমরা সর্বোচ্চ গুরুত্বের সাথে দেখছি। আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা থাকবে এই অঞ্চলে করোনা ভাইরাস যতটা কম ছড়ানো যায়।’

‘নিরঙ্কুশ সতর্কতা ও নজরদারির এই সময়ে আমরা আমাদের সমস্ত সদস্য ও সহযোগী সংস্থাগুলিকে অনুরোধ করতে চাই যে ক্রিকেটের সাথে সম্পর্কিত যে কোনও সমাবেশে এবং অন্যান্য ইভেন্টগুলিতে অংশ নেওয়া থেকে বিরত থাকুন যাতে প্রচুর সংখ্যক লোকের জমায়েত হয় অথবা ১০০ এর বেশি লোক সংগবদ্ধ থাকে।’

৯৭ ডেস্ক

Read Previous

আইসোলেশনে থাকার আগে টুইটারে কিউই পেসারের বক্তব্য

Read Next

করোনা ইস্যুঃ উল্টো পথে হাঁটলেন সিকান্দার রাজা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
14
Share