কোহলি-কুম্বলের ঘটনাটি সঠিকভাবে পরিচালিত হয়নি: গাঙ্গুলী

featured photo1 1 91
Vinkmag ad

ganguly

অনিল কুম্বলের পদত্যাগের পর ভারতের নতুন কোচের সন্ধান এখনো চলছে। ভারতীয় কাপ্তান কোহলি ও কুম্বলের মধ্যকার ঘটনাটি সঠিকভাবে পরিচালিত হয়নি, এমনটি মনে করছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

ভারতের কোচ নিয়োগের দায়িত্বপ্রাপ্ত বোর্ডের উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য সৌরভ গাঙ্গুলী। ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির (সিএসি) অন্য দুই সদস্য শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মণ। কোহলি ও কুম্বলে নিয়ে যে সমস্যা দেখা দিয়েছিল সেটা সমাধানের দায়িত্ব দেওয়া হয়েছিল সিএসিকে। কিন্তু কোহলির সাথে আলোচনার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে সিএসি রিপোর্ট করেছিল, সম্পর্কটি মেরামত করার মতো অবস্থানে নেই আর। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে কুম্বলে নিজেই কোচের পদটি ছেড়ে দেন।

কোহলি ও কুম্বলের মধ্যকার সমস্যা নিয়ে গাঙ্গুলী কোলকাতায় সংবাদমাধ্যমকে জানান, ‘কুম্বলে ও কোহলির বিষয়টি আরও পরিণত ভাবে নিয়ন্ত্রণ করা যেত। এটা সঠিকভাবে পরিচালিত হয়নি।’

ভারতীয় দলের কোচ নিয়োগ বিজ্ঞপ্তির পর প্রথম দিকে আবেদন করেছেন ভিরেন্দর শেওয়াগ, রিচার্ড পাইবাস, টম মুডি, লালচাঁদ রাজপুত, দোদ্দা গনেশ। প্রথমে আবেদন না করলেও পরবর্তীতে টিম ইন্ডিয়ার কোচ হওয়ার জন্য আবেদন করেছেন বর্তমান দলের পরিচালক হিসেবে কর্মরত বিখ্যাত ধারাভাষ্যকার রবি শাস্ত্রি। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, শচীন টেন্ডুলকারের অনুরোধেই সিদ্ধান্ত পরিবর্তন করেছেন শাস্ত্রি।

গত বছর কোচের পদে স্কাইপেতে সাক্ষাৎকার দিয়েছিলেন শাস্ত্রি। সিএসি’র দুই সদস্য টেন্ডুলকার ও লক্ষ্ণণ সাক্ষাৎকারের সময় উপস্থিত থাকলেও গাঙ্গুলীর অন্য কাজ থাকায় ছিলেন না। টেন্ডুলকার গতবার শাস্ত্রিকে চাইলেও উপদেষ্টা কমিটির অন্য দুই সদস্যের সমর্থন ছিল কুম্বলের দিকে। এবার শাস্ত্রির ক্ষেত্রে গাঙ্গুলীর সমর্থনের ব্যাপারে তাই কৌতূহল থাকছেই।

শাস্ত্রির আবেদনের ব্যাপারে গাঙ্গুলীর ব্যাখ্যা, ‘প্রত্যেকেরই আবেদন করার অধিকার রয়েছে। আমরা খুঁজে বের করবো। প্রশাসনিক দায়িত্বে না থাকলে আমিও আবেদন করতে পারতাম।’

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজ দলে নতুন দুই মুখ

Read Next

রাজশাহী কিংসে সিমন্স, খুলনা টাইটান্সে রুশো

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share