আশরাফুল, মাশরাফির ব্যর্থতার দিনে দল পেল বড় জয়

mash ash
Vinkmag ad

মাশরাফি, আশরাফুল দুজনেই ব্যর্থ। কিন্তু এরপরও তাঁদের দল পেল বড় জয়। মৌসুমের প্রথম ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে উড়িয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু করল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

দীর্ঘ ৭ বছর পর একই দলের হয়ে মাঠে নামলেন মোহাম্মদ আশরাফুল ও মাশরাফি বিন মর্তুজা। এর আগে সবশেষ ২০১৩ সালে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)এক দলের খেলেন তারা। এবার ডিপিএলে এই দুই তারকা ক্রিকেটার একই সঙ্গে খেলছেন শেখ জামালের হয়ে।

বিকেএসপিতে শেখ জামাল ব্যাটিংয়ে নেমেছিল টস হেরে। ২৭৬ রান করে শেখ জামাল। জবাবে ৯ উইকেটে ২২১ রানে থেমে যায় খেলাঘরের ইনিংস। আর তাতেই শেখ জামাল ৫৫ রানে হারায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে।

দলীয় ২৫ রানে ১৪ বলে ৩ রান করা মোহাম্মদ আশরাফুলের উইকেট হারায় শেখ জামাল। তবে অপর ওপেনার সৈকত আলি ১০ চার, ২ ছয়ে সর্বোচ্চ ৮৩ রান করে আউট হন। এছাড়া নাসির হোসেন ৫৬ ও অধিনায়ক নুরুল হাসান সোহান ৫৮ রান করেন। ৯ উইকেটে ২৭৬ রানে থেমেছে শেখ জামালের ইনিংস।

খেলাঘরের হয়ে বোলিংয়ে ইফরান হোসেন ১০ ওভার বোলিং করে ৪৩ রান দিয়ে ৪ উইকেট পেয়েছেন।

খেলাঘরের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক জহিরুল ইসলাম। এছাড়া মাসুম খান ৩২ ও ইমতিয়াজ হোসেন ২৯ রান করেন।

শেখ জামালের হয়ে সোহরাওয়ার্দি শুভ, ইলিয়াস এবং সালাউদ্দিন শাকিল দুটি করে উইকেট নিয়েছেন। মাশরাফি ৩৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

সংক্ষিপ্ত স্কোরঃ

শেখ জামালঃ ৫০ ওভারে ২৭৬/৯ (সৈকত ৮৩, আশরাফুল ৩, সোহরাওয়ার্দী ২৫, নাসির ৫৬, সোহান ৫৮, তানবীর ৪, মাশরাফি ১, জিয়াউর ২৪, ইলিয়াস সানি ৪, সালাউদ্দিন ৬*, ইবাদত ৩*; খালেদ ১০-০-৪৮-২, টিপু ১০-০-৫০-১, ইফরান ১০-১-৪৩-৪, মিরাজ ১০-০-৬৭-০, মাসুম ১০-০-৬৪-২)

খেলাঘরঃ ৫০ ওভারে ২২১/৯ (ইমতিয়াজ ২৯, সাদিকুর ১২, জহুরুল ৫১, ফরহাদ ৬, মিরাজ ৭, সালমান ২৪, রাফসান ৯, মাসুম ৩২, ইফরান ২৪, টিপু ৮*, খালেদ ২*; মাশরাফি ৭-১-৩৪-০, নাসির ৬-১-১৪-১, সোহরাওয়ার্দী ৭-০-২৬-২, ইবাদত ৯-০-৪৫-১, ইলিয়াস সানি ৮-০-৩৫-২, সালাউদ্দিন ৯-০-৩৬-২)

ফলাফলঃ শেখ জামাল ৫৫ রানে জয়ী

ম্যাচ সেরাঃ সৈকত আলি (শেখ জামাল)

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিম-হৃদয়দের ব্যাটে চড়ে শাইনপুকুরের মোহামেডান বধ

Read Next

আইসোলেশনে থাকার আগে টুইটারে কিউই পেসারের বক্তব্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
19
Share