বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত ঘোষণা

bangladesh pakistan
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের ৩য় দফার পাকিস্তান সফর নিয়ে। পরবর্তীতে এই সফর করার সিদ্ধান্ত নিয়ে আপাতত স্থগিত করা হয়েছে ১ ওয়ানডে ও শেষ টেস্টটি।

পিসিবি আজ (১৬ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই খবর নিশ্চিত করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে দুই বোর্ড ভবিষ্যতে আলোচনা করে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ আয়োজনের জন্য সুযোগ খুঁজবে। ফেব্রুয়ারির ৭-১০ তারিখে ১ম টেস্টে রাওয়ালপিন্ডিতে খেলেছিল দুই দল। সেই ম্যাচে ইনিংস ও ৪৪ রানে হেরেছিল বাংলাদেশ।

গত ১৪ মার্চ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছিলেন সিদ্ধান্ত আসবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। দুই-একদিনের মধ্যে সিদ্ধান্ত আসার সম্ভাবনা আছে উল্লেখ করে তিনি বলেছিলেন,

‘সিদ্ধান্তটা ওদের। এখন পর্যন্ত যা দেখছি চতুর্দিকে, অবশ্যই অনিশ্চয়তা তো আছেই। আমরা অপেক্ষা করছি। কাল পরশুর মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে।’

বাংলাদেশের পাকিস্তান সফরের শেষ পর্ব হবার কথা ছিল করাচিতে। একটি ওয়ানডে ও টেস্ট খেলার জন্য বাংলাদেশের পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিল ২৯ মার্চ।

২৫ মার্চ থেকে শুরু হবার কথা ছিল পাকিস্তান কাপ ওয়ানডে টুর্নামেন্ট। সেটিও স্থগিত ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী বিভিন্ন স্পোর্টস ইভেন্ট বন্ধ করা হয়েছে। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ, শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজ বন্ধ করা হয়েছে। স্থগিত করা হয়েছে আইপিএল, ভারতের ঘরোয়া লিগ। পাকিস্তানে পিএসএল চললেও তা চলছে দর্শকশুন্য স্টেডিয়ামে, বিদেশী ক্রিকেটাররা ছাড়ছেন পাকিস্তান। অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডে স্থগিত হয়েছে ঘরোয়া টুর্নামেন্ট। বাংলাদেশে অবশ্য করোনা শঙ্কা নিয়েই চলছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০ এর খেলা। যদিও যকোন সময়ে বঙ্গবন্ধু ডিপিএল স্থগিত হবার ঘোষণা আসতে পারে।

৯৭ প্রতিবেদক

Read Previous

হাসলো না আশরাফুলের ব্যাট, নাসিরের ফিফটি

Read Next

মিরপুরে সৌম্য সরকারের ‘১’ রানের আক্ষেপ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
52
Share