লিস্ট-‘এ’ অভিষেকে অভিষেক দাসের বাজিমাত

অভিষেক দাস
Vinkmag ad

রোমাঞ্চকর ম্যাচে লিজেন্ডস অব রুপগঞ্জকে ২৫ রানে  হারিয়ে জয়ে মৌসুম শুরু ওল্ড ডিওএইচএসের। জয়ের জন্য রুপগঞ্জের সামনে ছিলো সহজ লক্ষ্য। ওল্ড ডিওএইচএসের করা ২৩০ রান টপকাতে যেয়ে লিজেন্ডস অব রুপগঞ্জ অলআউট হয় ২০৫ রানে। লিস্ট-অভিষেকে অভিষেক দাসের বাজিমাত (১৪ রান, ৩ উইকেট); জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার।

পর্দা উঠছে ঢাকা প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের। যেখানে উদ্বোধনী দিনে বিকেএসপি‘র ৪ নম্বর মাঠে লিজেন্ডস অব রুপগঞ্জের প্রতিপক্ষ ছিলো ওল্ড ডিওএইচএস। টস হেরে আগে ব্যাট করতে নামে ওল্ড ডিওএইচএস দারুণ শুরু পায় দুই ওপেনারের ব্যাটে। উদ্বোধনী জুটি ভাঙ্গে ১০৬ রানে। ৫৯ রান করা আনিসুল ইসলাম ইমনকে ফেরান সোহাগ গাজি। ৪৮ রানে থেকে ফিফটি পর্যন্ত যেতে পারেননি রাখিন আহমেদ।

তিনে নামা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ব্যাটসম্যান মাহমুদুল হাসান করেন ৩৫ রান। সানজামুলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরে যান এই জয়। প্রিতম কুমারের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৩৩ রানের ইনিংস। ১ ছয় ও ১ চারে অভিষেক দাস করেন ১৪ রান

এরপর আর কেউ তেমন বড় ইনিংস খেলতে পারেনি। নির্ধারিত ৫০ ওভারের ১ ওভার আগেই শেষ হয়ে যায় ওল্ড ডিওএইচএসের ইনিংস। ৪৯ ওভার খেলে ১০ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তাঁদের সংগ্রহ ২৩০।

জবাবে ইনিংসের শুরুটা ভালো হয়ে লিজেন্ডস অব রুপগঞ্জের। ৫৬ রান করতেই নেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। ওপেনার মেহেদী মারুফ ১০, সাব্বির রহমান ১৮ ও নাইম ইসলাম আউট হন রান যোগ করার আগেই। ওল্ড ডিওএইচএসের স্পিনার আলিস-আল ইসলামের ঘূর্ণিতে অসহায় আত্মসমর্পণ সাব্বির, নাইমদের। ৭ রান রেখে আল-আমিন জুনিয়রকে ফেরালেন রাকিবুল হাসান।

এরপর জাকির আলি অনিকের ব্যাট থেকে আসে ২৮ রানের ইনিংস। কিন্তু বিপত্তি বাঁধান অভিষেক দাস। ৪০ রান করা সানজামুলকেও প্যাভিলিয়নে ফেরান অভিষেক দাস। ৩ উইকেট শিকার করতে অভিষেক খরচ করেন ৪৪ রান।

শেষদিকে সোহাগ গাজির ব্যাট থেকে আসে ৩২ রান। কিন্তু এতেও রক্ষা হয়নি লিজেন্ডস অব রুপগঞ্জের।

ব্যাট হাতে ১৪ রান, এরপর বোলিংয়ে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরষ্কার পান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী তারকার অভিষেক দাস।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওল্ড ডিওএইচএসঃ ২৩০/১০ (৪৯ ওভার) আনিসুল ইমন ৫৯, রাখিন ৪৮, জয় ৩৫, সৌরভ ১২, প্রিতম ৩৩, অভিষেক দাস ১৪; গাজি ৩/৫৪, শহীদ ২/৪১, আল আমিন ২/৫১, সানজামুল ১/৪৭

লিজেন্ডস অব রুপগঞ্জঃ ২০৫/১০ (৫০ ওভার) পিনাক ৫৩, মারুফ ১০, সাব্বির ১৮, জাকির ২৮, সানজামুল ৪০, সোহাগ গাজি ৩২; রাকিবুল ২/২৮, অভিষেক ৩/৪৪, আলিস ২/৩৬, রাশিদ ৩/৩৫

ফলাফলঃ ওল্ড ডিওএইচএস ২৫ রানে জয়ী

ম্যাচ সেরাঃ অভিষেক দাস (ওল্ড ডিওএইচএস)

৯৭ প্রতিবেদক

Read Previous

বড় জয় দিয়ে আবাহনীর ডিপিএল মিশন শুরু

Read Next

ধারাভাষ্য প্যানেল থেকে বাদ পড়ে সঞ্জয় মাঞ্জরেকারের প্রতিক্রিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
17
Share