করোনা ভাইরাস ছড়ানো কমাতে অবদান রাখলো ক্রিকেট অস্ট্রেলিয়া

নিউ সাউথ ওয়েলস ব্লুজ ক্রিকেট অস্ট্রেলিয়া শেফিল্ড শিল্ড
Vinkmag ad

করোনা ভাইরাস প্রতিরোধ বা এড়িয়ে চলার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া ঘরোয়া লিগের খেলা স্থগিত করেছে। আজ (১৫ মার্চ) ক্রিকেট অস্ট্রেলিয়া শেফিল্ড শিল্ড ২০১৯-২০ এর ১০ম ও শেষ রাউন্ডের খেলা বাতিল ঘোষণা করে।

মার্শ শেফিল্ড শিল্ডের শিরোপা নিউ সাউথ ওয়েলস ব্লুজ পেতে পারে বা কোন শিরোপা জয়ী দলের নাম ঘোষণা না হতে পারে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমনটি হচ্ছে এই প্রথম।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস এই বিষয়ে বলেন, ‘শেফিল্ড শিল্ডের খেলা বাতিল করা করোনা ভাইরাস ছড়ানো কমাতে, বন্ধ করতে বিশ্বব্যাপী যে এফোর্ট দিচ্ছে সেখানে এটা আমাদের কন্ট্রিবিউশন।’

মার্চের ২৭ তারিখ হবার কথা ছিল ফাইনাল। ক্রিকেট অস্ট্রেলিয়া ফাইনাল নিয়ে সিদ্ধান্ত নেয়নি এখনো। যেটা নেওয়া হবে পরিস্থিতির ভয়াবহতা বুঝে।

কেভিন রবার্টস বলেন, ‘এরকম সময়ে বৃহত্তর স্বার্থে ক্রিকেটকে ব্যাক সিটে যেতে হয়। আমরা সরকারী এজেন্সি, আমাদের মেডিক্যাল টিম, ইনফেকশনজনিত রোগের এক্সপার্টদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। এবং আমরা তাদের পরামর্শ আমলে নিয়েই সিদ্ধান্ত নিচ্ছি।

তিনি আরো বলেন, ‘এই সপ্তাহে যেসকল সিদ্ধান্ত নিতে হয়েছে ক্রিকেটে আমরা এসবের সঙ্গে অভ্যস্ত নই। কিন্তু এসব সিদ্ধান্ত নেবার ফলে আমরা আশা করছি আমরা করোনা ভাইরাস ছড়ানো কমাতে, বন্ধ করতে বিশ্বব্যাপী যে এফোর্ট দিচ্ছে সেখানে অবদান রাখতে পারবো।’

এখন অব্দি শেফিল্ড শিল্ডে ৬ জয় নিয়ে শীর্ষে আছে নিউ সাউথ ওয়েলস ব্লুজ। দ্বিতীয় অবস্থানে থাকা ভিক্টোরিয়ার সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ১২.২৩। ভিক্টোরিয়ার চেয়ে ১.৬২ পয়েন্ট পিছিয়ে থেকে ৩ নম্বরে আছে কুইন্সল্যান্ড।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী বিভিন্ন স্পোর্টস ইভেন্ট বন্ধ করা হয়েছে। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ, শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজ বন্ধ করা হয়েছে। স্থগিত করা হয়েছে আইপিএল, ভারতের ঘরোয়া লিগ। পাকিস্তানে পিএসএল চললেও তা চলছে দর্শকশুন্য স্টেডিয়ামে, বিদেশী ক্রিকেটাররা ছাড়ছেন পাকিস্তান। বাংলাদেশে অবশ্য করোনা শঙ্কা নিয়েই আজ থেকে মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০ এর খেলা।

৯৭ ডেস্ক

Read Previous

সাইফউদ্দিনের ব্যাটিং তান্ডব, আবাহনীর ৩০০ ছুঁইছুঁই স্কোর

Read Next

বড় জয় দিয়ে আবাহনীর ডিপিএল মিশন শুরু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
15
Share