ওয়েস্ট ইন্ডিজ দলে নতুন দুই মুখ

ভারতের বিপক্ষে সিরিজের শেষ তিন ওয়ানডের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। প্রথম দুই ওয়ানডের পর বাদ পড়েছেন জোনাথন কার্টার ও কেসরিক উইলিয়ামসন। এই দুইজনের জায়গায় সুযোগ পেয়েছেন কাইল হোপ ও সুনিল আমব্রিস।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ইতোমধ্যে ১৫ টি ওয়ানডে ও ১০ টি টেস্ট খেলা শাই হোপের বড় ভাই ২৮ বছর বয়সী কাইল হোপ ঘরোয়া ক্রিকেটে ত্রিনিদাদ ও টোবাগোর অধিনায়ক। গত বছর ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি শতকের পাশাপাশি খেলেছিলেন ৮১ রানের ইনিংস। ঘরোয়া চার দিনের টুর্নামেন্টে কাইল ছিলেন অন্যতম সেরা খেলোয়াড়। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রানের (৬৪৯ রান) মালিক ছিলেন তিনি। এমন চমকপ্রদ পারফরম্যান্সের স্বীকৃতি স্বরূপ ভারতের বিপক্ষে সিরিজে ডাক পেয়েছেন কাইল হোপ।

একই টুর্নামেন্টে সেরা রান সংগ্রাহকের তালিকায় সাত নম্বরে অবস্থান ছিল উইকেটরক্ষক ব্যাটসম্যান সুনিল অ্যামব্রিসের। একটি ডাবল সেঞ্চুরির পাশাপাশি পুরো টুর্নামেন্টে করেছেন ৬০৮ রান। দলে নতুন দুই মুখ নিয়ে ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকদের চেয়ারম্যান বলেন, ‘সুনিল আমব্রিস ও কাইল হোপ দু’জনেই প্রতিযোগিতায় শক্তিশালী পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচিত হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সর্বশেষ শ্রীলঙ্কা সফরের ওয়ানডেতে কাইল ওপেন করেছিল এবং ভালো পারফরম্যান্স দেখিয়েছিল। সুনিল আমাদের ঘরোয়া টুর্নামেন্টগুলোতে ভালো খেলেছিল এবং আমাদের মিডল অর্ডারের জন্য সে থিতু হতে পারবে। তারা শক্তিশালী ভারতীয় দলের বিপক্ষে নামবে এবং তাদের দক্ষতা দেখানোর ভালো সুযোগ পাবে।’

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল। পরের ম্যাচে ক্যারিবীয়ানদের বিপক্ষে ১০৫ রানের জয় পায় ভারত। শুক্রবার অ্যান্টিগায় ভারতের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে লড়াইয়ে নামবে ওয়েস্ট ইন্ডিজ। একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ওয়ানডেও অনুষ্ঠিত হবে। এরপর কিংস্টনে সিরিজের পঞ্চম ও শেষ ওডিআই এবং একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডঃ

জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, সুনিল আমব্রিস, জেসন মোহাম্মদ, রোস্টোন চেস, মিগুয়েল কামিন্স, কাইল হোপ, শাই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, অ্যাশলি নার্স, কিয়েরন পাওয়েল, রোভমান পাওয়েল।

৯৭ ডেস্ক

Read Previous

এবার আর হারলোনা ‘ভিভো’

Read Next

কোহলি-কুম্বলের ঘটনাটি সঠিকভাবে পরিচালিত হয়নি: গাঙ্গুলী

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share