পিসিবির সিদ্ধান্তের দিকে তাকিয়ে বিসিবি

নিজাম উদ্দিন চৌধুরী
Vinkmag ad

বাংলাদেশের তৃতীয় দফার পাকিস্তান সফর নিয়ে সংশয় জেগেছে নতুন করে। নিরাপত্তা ইস্যু নয়, এবার শঙ্কা জাগিয়েছে করোনা ভাইরাস। বিশ্বব্যাপী প্রায় সব খেলাধুলাই স্থগিত হয়েছে করোনা আশঙ্কায়। টাইগারদের পাকিস্তান সফর প্রসঙ্গে বিসিবি তাকিয়ে পাকিস্তানের সিদ্ধান্তের দিকে।

করোনা ভাইরাস সচেতনতায় বাংলাদেশের পাকিস্তান সগর স্থগিত হচ্ছে এমন আলোচনায় সরব বাংলাদেশের ক্রিকেটাঙ্গন। তবে বিসিবির তরফ থেকে এমন কিছু নিশ্চিত করা হয়নি এখনো।

ঢাকা প্রিমিয়ার লিগের টাইটেল স্পনসর ঘোষণার দিনে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন এই প্রসঙ্গে বলেন, ‘পাকিস্তান যেহেতু স্বাগতিক দেশ সিদ্ধান্তটা তাদের কাছ থেকেই আসবে। প্রতিদিনই বিশ্বের প্রায় সব দেশই এ নিয়ে শঙ্কা প্রকাশ করছে। ক্ষণে ক্ষণে পরিবর্তন হচ্ছে পরিস্থিতির। পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট থেকেও ৯-১০ জন ক্রিকেটার চলে গেছে দেশে। আমরাও এ নিয়ে সতর্ক, তবে সফরকারী দেশ হিসেবে যেকোন সময় সিদ্ধান্ত নেওয়া যায়না। তাদের কাছ থেকে দ্রুতই একটি সিদ্ধান্ত পাওয়ার অপেক্ষায়।’

করনো শঙ্কায় ইতোমধ্যে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএলের মত টুর্নামেন্টও। বিশ্বজুড়ে প্রায় সব দ্বি-পাক্ষিক সিরিজও স্থগিত ঘোষণা করেছে সংশ্লিষ্ট দেশগুলো। ফুটবলসহ অন্যান্য খেলাধুলাও গিয়েছে থমকে, অলিম্পিকের পরবর্তী আসরও পেছানো হয়েছে দুই বছর। আইপিএল স্থগিত ঘোষণা করা হয়েছে। পিএসএল এখনো চললেও পিএসএল থেকে নাম সরিয়ে নিয়েছেন বেশ কিছু বিদেশি ক্রিকেটার।

উল্লেখ্য তৃতীয় ও শেষ দফার পাকিস্তান সফরে একটি ওয়ানডে ও টেস্ট খেলার কথা বাংলাদেশের। সূচীতে ছিল প্রস্তুতি ম্যাচও, এই মাসের শেষদিকে দেশ ছাড়ার কথা ছিল টাইগারদের। তবে এই সফরের ভাগ্য ঝুলছে করোনা ভাইরাসের ওপর। যদিও সফর শুরুতে এখনো দেরি আছে বিধায় ভাবনা-চিন্তা করার সুযোগ পাচ্ছে দুই দেশের ক্রিকেট কর্তারা।

৯৭ প্রতিবেদক

Read Previous

ধারাভাষ্য প্যানেল থেকে বাদ সঞ্জয় মাঞ্জরেকার

Read Next

কাল থেকে ডিপিএল, করোনা ইস্যুতে বিসিবির যতসব উদ্যোগ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share