১৪ তারিখ পর্দা নামছে ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফির

বিসিটি এইস
Vinkmag ad

বাংলাদেশের ১৬ টি শীর্ষস্থানীয় ব্যাংককে নিয়ে শুরু হওয়া বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফির পর্দা নামছে ১৪ মার্চ। এই দিনেই রাজধানীর গুলশান ইয়্যুথ ক্লাব গ্রাউন্ডে মাঠে গড়াবে তিন ফাইনাল (বোল ফাইনাল, প্লেট ফাইনাল ও কাপ ফাইনাল)। খেলা শেষে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিসিবির (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সভাপতি জনাব নাজমুল হাসান পাপন।

১৩ মার্চ গুলশান ইয়্যুথ ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত হয় প্লেট সেমিফাইনালের ২ ম্যাচ। যেখানে জয় দেখে ব্র্যাক ব্যাংক ও ব্যাংক এশিয়া।

প্রাইম ব্যাংককে হেসেখেলে হারিয়ে প্লেট ফাইনাল খেলা নিশ্চিত করেছে ব্র্যাক ব্যাংক। ওপেনার কঙ্কনের ৪৭, মহতাব ও তৌসিফের ত্রিশোর্ধ্ব ইনিংসে ভর করে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৬ রান জমা করে প্রাইম ব্যাংক।

১৬৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার রিজওয়ানের বিধ্বংসী ইনিংসে ৬ ওভার ও ৯ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে ফেলে ব্র্যাক ব্যাংক। ৪৪ বলে ৯ চার ও ৮ ছক্কায় ৯৬ রান করে অপরাজিত থাকা রিজওয়ান পান ম্যাচসেরার পুরষ্কার।

সংক্ষিপ্ত স্কোর-

প্রাইম ব্যাংক ১৬৬/৭ (২০), কঙ্কন ৪৭, মহতাব ৩২, তৌসিফ ৩১; রাসেল ১৮/১, শাহিদুল ১৬/১, তাজকির ২৪/১।

ব্র্যাক ব্যাংক ১৬৮/১ (১৪), রিজওয়ান ৯৬, আরাফাত ৩২, তারেক ২৩; রাজু ৪১/১।

ফলাফলঃ ব্র্যাক ব্যাংক ৯ উইকেটে জয়ী।
ম্যাচসেরাঃ রিজওয়ান (ব্র্যাক ব্যাংক)।

ব্র্যাক ব্যাংকের পর প্লেট ফাইনালে খেলা নিশ্চিত করে ব্যাংক এশিয়া। প্লেট সেমিফাইনালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডকে (এফএসআইবিএল) হারায় ব্যাংক এশিয়া।

রাজধানীর গুলশান ইয়্যুথ ক্লাব গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করে ব্যাংক এশিয়া। টপ ও লোয়ার মিডল অর্ডারের সম্মিলিত প্রচেষ্টায় লড়াকু স্কোর করে ব্যাংক এশিয়া। ১৯.১ ওভারে অলআউট হওয়া ব্যাংক এশিয়া এফএসআইবিএলকে জয়ের জন্য ১৫৯ রানের লক্ষ্য দেয়।

বিপান (৫৯) ও অমিতাব (এফএসআইবিএলের দুই ওপেনার) ব্যাট হাতে দারুণ শুরু এনে দিলেও বাকিদের ব্যর্থতায় লক্ষ্য পার করা হয়নি এফএসআইবিএলের। ব্যাংক এশিয়ার পক্ষে ২৪ রান খরচে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন বাংলাদেশের সাবেক ক্রিকেটার তারেক আজিজ খান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ব্যাংক এশিয়া ১৫৮/১০ (১৯.১), সাইফুল ৩৭, ইমরান ২৯, জুবাইর ২৩; সাদ্দাম ৩০/৩, জিয়া ২২/২, ইমরান ২৩/২।

এফএসআইবিএল ১৫৬/৫ (২০),বিপান ৫৯, অমিতাব ৩৩, ইমরান ২০; তারেক ২৪/২, হানিফ ১৬/১, আখতারুজ্জামান ৩৬/১।

ফলাফলঃ ব্যাংক এশিয়া ২ রানে জয়ী।
ম্যাচসেরাঃ তারেক আজিজ খান (ব্যাংক এশিয়া)।

89550870 219889892728074 4720338773936701440 n.png? nc cat=110& nc sid=b96e70& nc ohc=QjnIrND6AgUAX FP00v& nc ht=scontent.fdac15 1

১৪ তারিখ শেষ দিনে সকাল ৮ টায় বোল ফাইনালে এসবিএসি ব্যাংক মুখোমুখি হবে ইসলামী ব্যাংকের। ৯ টা বেজে ৪৫ মিনিটে প্লেট ফাইনাল খেলবে ব্র্যাক ব্যাংক ও ব্যাংক এশিয়া। দুপুর ১ঃ১৫ তে শুরু হবে কাপ ফাইনাল, যেখানে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড।

সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন। এছাড়া ফেসবুকে আয়োজক এইসের পেইজে দেখা যাবে খেলা, ফেসবুক লাইভে খেলা দেখা যাবে রংপুর রাইডার্সের পেইজেও।

 

৯৭ প্রতিবেদক

Read Previous

বিকেএসপিতে মুশফিকের অন্যরকম নেতা হয়ে ওঠা

Read Next

একজন মতি স্যার, মুশফিকের বিপদের বন্ধু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share