আইপিএল স্থগিত ঘোষণা

আইপিএল ২০২০ নিলাম
Vinkmag ad

করোনা ভাইরাস ইস্যুতে পিছিয়ে গেল আইপিএলের আসর, শুরু হবে ১৫ এপ্রিল থেকেআপাতত স্থগিত হয়ে গেল আইপিএল। আগামী ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল, সেই তারিখ পিছিয়ে গেল। 

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হওয়ার কথা ছিল ত্রয়োদশ আইপিএল আসরের। করোনা ভাইরাস ভারতে ছড়িয়ে পড়ায় আইপিএলের টিকিট বিক্রি বন্ধ করে দেয় মহারাষ্ট্র সরকার।

ফাঁকা গ্যালারিতে হলেও আইপিএল নিদেনপক্ষে অনুষ্ঠিত হোক, বুধবার এমন দাবি জানিয়েছিল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি।

ফ্র্যাঞ্চাইজিগুলো জানিয়েছে দর্শকশূন্য গ্যালারিতে আইপিএল আয়োজন করা ছাড়া দ্বিতীয় কোনও রাস্তা যেহেতু খোলা নেই তাই ফাঁকা গ্যালারিতেই অনুষ্ঠিত হোক ম্যাচ।

কিন্তু প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির সঙ্গে জড়িত একাধিক স্পনসর। দর্শকঠাসা গ্যালারি ক্রিকেটারদের যেমন প্রেরণা দেয় তেমনই সুবিধা পায় স্পনসররাও। স্পনসরদের তরফে আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠান। ক্লোজ-ডোর হলে যার কোনওটিই সম্ভব নয়। এসব কিছু বিবেচনা করেই পেছানো হলো আইপিএল। আইপিএল গভর্নিং কাউন্সিল ও বিসিসিআইয়ের পক্ষ থেকে পরবর্তী সময় নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ এপ্রিল।

ভারতে এখনও পর্যন্ত অন্তত ৭৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। এই পরিস্থিতিতে ভারতের কেন্দ্রীয় সরকার নতুন নির্দেশিকা জারি করে জানিয়েছে, ১৫ এপ্রিল পর্যন্ত কূটনৈতিক বা চাকরি সংক্রান্ত ছাড়া বাকি সব ভিসা বাতিল করা হচ্ছে।

এর ফলেই আইপিএলে বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে না। বিদেশি ক্রিকেটাররা আইপিএলের অন্যতম আকর্ষণ। ফলে তাঁদের ছাড়া ফাঁকা মাঠে আয়োজন হবে না এবারের আইপিএল।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফার্গুসন বল নিতে উঠে আসলেন গ্যালারিতে (ভিডিও)

Read Next

মুশফিকের কাছে তামিমই সেরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
40
Share