লিটনের প্রশংসায় সুজন, ‘আমি তাঁর খুব বড় ফ্যান’

liton sojun

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে স্বপ্নের মতো একটি সিরিজ কাটালো ওপেনার লিটন দাস। দুরন্ত ছন্দে থাকা লিটনের ব্যাট ছড়িয়েছে মুগ্ধতা! জিম্বাবুয়েকে যেন তুড়ি মেরেই উড়িয়ে দিলেন লিটন দাস। এই দারুণ লিটন দাসের প্রশংসায় খালেদ মাহমুদ সুজন। বলেছেন, লিটনের খুব বড় মাপের একজন ভক্তও তিনি।

একমাত্র টেস্টে খেলেন ৫৩ রানের ইনিংস। এছাড়া তিন ওয়ানডেতে তার রান ছিলো ১২৬, ৯, ১৭৬। ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও ধারাবাহিক লিটন। প্রথম টি-টোয়েন্টিতে ৫৯, এরপরের ম্যাচে টানা দ্বিতীয় ফিফটিতে দলকে জিতিয়ে ৪৫ বলে ৬০ রানে অপরাজিত থাকেন লিটন।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবশেষ ছয় ইনিংসে দুটি সেঞ্চুরি আর তিন ফিফটির সাহায্যে ৮০.৫০ গড়ে ৪৮৩ রান সংগ্রহ করেছেন লিটন দাস। এই পারফর্ম্যান্স দেখে নয় আগে থেকেই লিটনের বড় ভক্ত খালেদ মাহমুদ সুজন।

 ‘লিটনের ব্যাপারে আমি খুবই আত্মবিশ্বাসী। এবং সবসময়ই আত্মবিশ্বাসী থাকি। এমনকি লিটন রান না করলেও তার প্রতি আমার বিশ্বাস থাকে। সে যেভাবে খেলে, তার ব্যাটিং স্টাইল সব কিছু মিলিয়ে আমি তার খুব বড় ফ্যান।’

ব্যাটে দুরন্ত লিটনকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন কোচ সুজন। ঢাকা প্রিমিয়ার ডিভিশনের হ্যাট্রিক শিরোপা ছুঁইয়ে দেখতে লিটনের পারফর্ম্যান্সের ওপর ভরসায় কোচ খালেদ মাহমুদের আবাহনী।

‘ফর্মে থাকা লিটনকে পাওয়া আমাদের জন্য খুব বড় ব্যাপার। আশা করি ওর পারফরম্যান্স আমাদের জয়ে প্রভাব রাখবে।’

১২ দল নিয়ে এবারের লিগ শুরু হচ্ছে আগামী রোববার (১৫ মার্চ)।  প্রথম দিনে মিরপুরে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

মোটামুটি জাতীয় দল নিয়েই খেলছে আবাহনী। গতবারের স্কোয়াড থেকে মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ সাইফউদ্দিনকে ধরে রেখেছেন তারা। মুশফিকুর রহিমের মতো তারকা ক্রিকেটারকে দলে ভেড়াতে পেরেছে তারা। এ ছাড়া নতুন সদস্যদের মধ্যে লিটন কুমার দাস, নাঈম শেখ, আফিফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, তাইজুল ইসলাম, পেসার মেহেদী হাসান রানা ও অনূর্ধ্ব-১৯ দলের অলরাউন্ডার তানজিম হাসান সাকিবকেও স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে আবাহনী।

আবাহনী স্কোয়াডঃ মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ নাইম শেখ, আরাফাত সানি, শহিদুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লব, তাইজুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মেহেদী হাসান রানা।

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রিমিয়ার লিগ মানেই খালেদ মাহমুদের কাছে ‘চাপ’

Read Next

ম্যাচের আগের রাতে কোয়ারেন্টাইনে অস্ট্রেলিয়ান পেসার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
16
Share