শূন্য গ্যালারি, বিদেশী তারকাহীন আইপিএল!

আইপিএল ২০২০ নিলাম
Vinkmag ad

বিশ্বজুড়ে ‘করোনা ভাইরাস’ রূপ নিয়েছে বড়সড় চিন্তার বিষয়ে। যার প্রভাব পড়েছে ক্রিকেটাঙ্গনেও, ইতোমধ্যে বাতিল হয়েছে অনেকগুলো পূর্বনির্ধারিত সূচীও। এবার ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের অন্যতম জমজমাট আসর আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ও পড়েছে ঝুঁকিতে। দেশটির সরকার নির্দেশ দিয়েছে আসন্ন সব খেলাধুলায় দর্শক শূন্য গ্যালারি রাখতে।

দিন কয়েক আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন করোনা ভাইরাস শঙ্কায় আইপিএল মাঠে না গড়ানোর কোন সম্ভাবনা নেই। কিন্তু সময়ের ব্যবধানে পুরো বিশ্বেই বেড়েছে সতর্কতা। ভারত সরকারও বসেছে নড়েচড়ে, বন্ধ করে দেওয়া হয়েছে ভারতে ভ্রমণ ভিসা।

india 120320 01

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ১৩ মার্চ থেকে ১৫ এপ্রিল সময়কালে ট্যুরিস্ট ভিসা স্থগিত রাখার আদেশ জারি করেছে। শুধু তাই নয় ফেব্রুয়ারির শেষদিক থেকে ভারতে প্রবেশ করাদের উপর রাখা হচ্ছে কড়া নজরদারি। ইতোমধ্যে সরকারি ঘোষণা মতে ভারতে ৬২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

সার্বিক দিক বিবেচনা করে আগামী ২৯ মার্চ থেকে পর্দা উঠতে যাওয়া আইপিএলের ভাগ্য এখন দোদুল্যমান বলতেই হয়। বিশেষ করে সৌরাষ্ট্র সরকার উদ্বোধনী ম্যাচের টিকিট বিক্রি বন্ধের নির্দেশ দিতেই তৈরি হয় বড় অনিশ্চয়তা। ২৯ মার্চ মুম্বাইয়ে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হওয়ার কথা ছিল আইপিএলের এবারের আসর।

ভিসা বন্ধ হওয়ায় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটাররা ঢুকতে পারছেনা ভারতে, এদিকে শূন্য গ্যালারিতে খেলা চালানোর নির্দেশ সরকারে। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজও মাঠে গড়াচ্ছে শূন্য গ্যালারিতেই ফলে আইপিএল নিয়ে তৈরি হওয়া জটিলতা নিয়ে শনিবার জরুরি বৈঠকের ডাক দিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

৯৭ প্রতিবেদক

Read Previous

পারফরম্যান্সের আগে মানসিকতাটাই নিতে চান রিয়াদ

Read Next

৮৬ হাজার দর্শকের মাঝে ছিলেন করোনাভাইরাসে আক্রান্তও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
36
Share