করোনা আশঙ্কায় ঢাকায় ফিরছে ডিপিএলও

আবাহনী চ্যাম্পিয়ন ডিপিএল
Vinkmag ad

‘করোনা ভাইরাস’ সচেতনতায় পিছিয়ে গেলো মুজিব বর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই বৃহত্তর স্বার্থে সংক্ষিপ্ত করা হয় অন্য আয়োজনগুলোও। বিশ্বজুড়ে আশঙ্কা জাগানো এই ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশের ক্রিকেটেও। ইতোমধ্যে বাতিল হয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে নির্ধারিত এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচ ও এ আর রহমানের কনসার্টটিও।

এবার করোনা আশঙ্কায় পরিবর্তন করা হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ভেন্যুও। মাঠ সংকটে এবারের আসরের প্রথম তিন রাউন্ড ঢাকার বাইরে চট্টগ্রাম ও কক্সবাজারে স্থানান্তরিত করা হয়েছিল শুরুতে। ১৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগের প্রস্তুতি নিতে ইতোমধ্যে কয়েকটি দল কক্সবাজার পৌঁছেও যায়।

‘করোনা ভাইরাস’ সচেতনতা রক্ষার্থে এবার ঢাকা লিগ প্রথম রাউন্ড থেকেই ফিরতে যাচ্ছে মিরপুর, বিকেএসপি ও ফতুল্লায়। মূলত ঢাকা লিগের ম্যাচগুলো এই তিন ভেন্যুতেই নিয়মিত আয়োজন হয়ে থাকে। এবার মিরপুর ও বিকেএসপির মাঠে নিজেদের পছন্দমত পিচ পাওয়ার লক্ষ্যেই প্রথম তিন রাউন্ড চট্টগ্রাম, কক্সবাজেরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় সিসিডিএম।

গত দুদিন ধরেই করোনা ভাইরাস আশঙ্কায় বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ম্যাচ দুটি স্থগিত হওয়া নিয়ে আলোচনা বাংলাদেশের ক্রিকেটাঙ্গণে। আজ (১১ মার্চ) সন্ধ্যায় বিসিবি সভাপতি আনুষ্ঠানিকভাবে স্থগিত ঘোষণাও করেন, তার আগে দুপুর থেকেই গুঞ্জন ঢাকা লিগও সরে আসতে পারে চট্টগ্রাম ও কক্সবাজার থেকে। দুপুরের পরই বৈঠকে বসে সিসিডিএম।

সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও দিয়েছেন তেমন ইঙ্গিত, ‘সেটা এখনও সিদ্ধান্ত হয়নি। যদি জায়গা থাকে। আমরা ওখানে (চট্টগ্রাম ও কক্সবাজার) গিয়েছি কারণ আমাদের এখানে খেলার জায়গা নেই, এজন্য। দেখতে হবে এখানে বিকল্প কোনো ব্যবস্থা আছে কি না। সুযোগ আছে কিনা। থাকলে হয়তো দেখব। এটা পরিস্থিতির উপরে।’

পরে সিসিডিএমর সদস্য সচীব আলি হোসেন অবশ্য নিশ্চিত করেন চট্টগ্রাম, কক্সবাজার থেকে ফিরিয়ে আনা হচ্ছে ঢাকা লিগের শুরুর রাউন্ডগুলোও। আগের মত মিরপুর, ফতুল্লা ও বিকেএসপিতেই হচ্ছে লিগের সবগুলো রাউন্ড। এদিকে ভেন্যু পরিবর্তনের কারণে সূচীও পেছাতে পারে বলে জানা যায়।

৯৭ প্রতিবেদক

Read Previous

টেইলরের ফিফটিতেও বাংলাদেশের জন্য লক্ষ্য ১২০

Read Next

লিটনের ব্যাটে হেসেখেলে জিতল বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share