স্থগিত হল মুজিব বর্ষের সব ক্রিকেটীয় আয়োজন

নাজমুল হাসান পাপন জালাল ইউনুস নিজাম উদ্দিন চৌধুরী বিসিবি
Vinkmag ad

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচ ও তার আগে এ আর রহমানের একটি কনসার্টের সূচী নির্ধারণ করেছিল বিসিবি। দিন দুয়েক আগেও সবকিছু মোটামুটি নিশ্চিতই ছিল, আয়োজন হচ্ছে যথাসময়েই। কিন্তু বিশ্বজুড়ে বর্তমানে আশঙ্কার কারণ হয়ে দাঁড়ানো করোনা ভাইরাস সচেতনতায় পিছু হটেছে খোদ সরকার, সংক্ষিপ্ত করা হয়েছে মুজিব বর্ষ উদযাপনের সব আয়োজন।

প্রধানমন্ত্রীর নির্দেশে এমন ঘোষণা আসার পরই ক্রিকেটাঙ্গনেও বড়সড় প্রশ্ন আয়োজন হবে কি টি-টোয়েন্টি ম্যাচ দুটি ও কনসার্টটি? গতকাল প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে গণমাধ্যমকে গতকাল কিছু না জানালেও আজ (১১ মার্চ) বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ শুরুর আগে বিসিবি কার্যালয়ে নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানান আপাতত আয়োজনগুলো রাখা হয়েছে স্থগিত।

তবে পরবর্তীতে পরিস্থিতির উন্নতি হলে আয়োজন সম্পন্নের ব্যাপারে বেশ আশাবাদী বিসিবি সভাপতি। নাজমুল হাসান পাপন বলেন, ‘যে জিনিসটা আমরা করেছি আমাদের হাতে দুটি বিকল্প ছিল ১৮ তারিখ এ আর রহমানের একটা কনসার্ট সেটা আমরা ছোটভাবে করতে পারতাম। আমরা পরে সিদ্ধান্ত নিয়েছি এটা আমরা বড়ভাবেই করতে চাই। মূলত যেরকম পরিকল্পনা করেছি সেভাবেই করতে চাই। আর সেজন্য এটা আমরা স্থগিত করে দিয়েছি, এটা ১৮ তারিখ হচ্ছেনা পরিস্থিতি বুঝে যখনই উন্নতি হবে তখনই পরবর্তী যেকোন সময় এটা আমরা আয়োজন করবো।’

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের হয়ে ম্যাচ দুটিতে খেলার কথা ছিল বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের। কিন্তু ‘করোনা ভাইরাস’ আশঙ্কায় প্রায় সব জায়গা থেকেই কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়, এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশি অতিথিদের নিয়ে মুজিব বর্ষের উদ্বোধনী অনুষ্ঠান পিছিয়ে দিয়ে জানান দিয়েছেন সচেতনতার। যার ফলে বিসিবিও বৃহত্তর স্বার্থে একই পথে হেঁটেছে।

বিসিবি সভাপতি ম্যাচ দুটো স্থগিত প্রসঙ্গে বলেন, ‘২১ ও ২২ তারিখ যে দুটো খেলা ছিল সেটা নিয়েও সমস্যা হচ্ছে । অনেক খেলোয়াড়কে, সবাই যে এখানে এসে খেলতে পারবে এমন কোন কথা নাই আবার খেলে যে যেতে পারবে কিনা সেটার নিশ্চয়তা নাই। কতগুলো বাঁধা আসছে বিভিন্ন জায়গা থেকে ফলে দুটো আয়োজনই এখন স্থগিত। মাসখানেক পরে আমরা সময়মতো পরিস্থিতি বুঝে এগুলো আয়োজন করবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টস জিতেছে বাংলাদেশ, একাদশে তিন পরিবর্তন

Read Next

টেইলরের ফিফটিতেও বাংলাদেশের জন্য লক্ষ্য ১২০

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
23
Share