টস জিতেছে বাংলাদেশ, একাদশে তিন পরিবর্তন

বাংলাদেশ সৌম্য
Vinkmag ad

তিন ফরম্যাটের সিরিজেই হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে স্বাগতকিরা। বাংলাদেশ একাদশে এসেছে তিন পরিবর্তন। হাসান মাহমুদের অভিষেক। তামিমের বদলে টি-টোয়েন্টিতে ফিরলেন মোহাম্মদ নাইম।

টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেই তামিম ইকবাল, শফিউল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব। ভারত এবং পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ওপেন করা মোহাম্মদ নাঈম শেখকে একাদশে ফিরিয়েছে টিম ম্যানেজমেন্ট।

সিরিজের শেষ ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক তরুণ পেসার হাসান মাহমুদের।

শফিউলের বদলে সেরা একাদশে আল-আমিন হোসেন। হাসান মাহমুদকে জায়গা দিতে বাদ দেওয়া হলো লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে।

টেস্ট দিয়ে শুরু সিরিজে মুমিনুল হকের দল পায় ইনিংস ব্যবধানে দুর্দান্ত এক জয়। এরপর মাশরাফি তার নেতৃত্বের শেষ সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেন। সেই ধারা ধরে মিরপুরে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের জয় ৪৮ রানের বড় ব্যবধানে।

আজ বাংলাদেশ জিতলেই টাইগারদের কাছে আবারও হোয়াইট ওয়াশের লজ্জায় পড়বে জিম্বাবুয়ে। প্রথম কোনো সিরিজে ৩ ফরম্যাটেই বাংলাদেশ হোয়াইটওয়াশ করবে কোনো দলকে।

বাংলাদেশ একাদশঃ  লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, হাসান মাহমুদ, আল- আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর চূড়ান্ত

Read Next

স্থগিত হল মুজিব বর্ষের সব ক্রিকেটীয় আয়োজন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share