শেষ টি-টোয়েন্টির একাদশে ‘৩’ পরিবর্তন, এক অভিষেক

হাসান মাহমুদ মুস্তাফিজুর রহমান
Vinkmag ad

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে বিশ্রামে থাকতে পারেন ওপেনার তামিম ইকবাল। ভারত এবং পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ওপেন করা মোহাম্মদ নাঈম শেখকে একাদশে ফিরিয়ে আনতে পারে টিম ম্যানেজমেন্ট। অভিষেক হতে পারে তরুণ পেসার হাসান মাহমুদের।

হাসান মাহমুদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হলে বাদ পড়বেন লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

বিপিএলে গতিতে মাত করে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছিলেন হাসান মাহমুদ। একাদশে জায়গা না পেলেও ছিলেন নির্বাচকদের রাডারে। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ডাক। একমাত্র টেস্টে সুযোগ না পেলেও ডাক পেয়ে যান জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দলে। প্রথম ম্যাচে একাদশে নাম আসেনি। আজ সিরিজের শেষ ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হবে এই তরুণ পেসারের।

হাসান মাহমুদ ঘন্টায় ১৪০ এর বেশি গতিতে নিয়মিত বল করতে পারেন, বাংলাদেশের প্রেক্ষাপট বিবেচনায় যা বেশ দুর্দান্তই বলতে হয়।

প্রথম ম্যাচে রাখা হয় একাদশের বাইরে থাকেন সর্বশেষ দুই টি-টোয়েন্টি সিরিজে ওপেন করা ওপেনার মোহাম্মদ নাইম।

পাকিস্তানে অবশ্য তামিমের সঙ্গী ছিলেন নাইম। লিটন নামতেন তিনে। জিম্বাবুয়ের বিপক্ষে তামিম-লিটন করেন ওপেন। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে অভিষেক হলেও ব্যাট করতে পারেননি নাইম। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে রাখা হয়নি একাদশে। তবে শেষ ম্যাচে নিয়মিত ওপেনার তামিমকে বিশ্রামে রেখে নাইমকে পরীক্ষার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট।

তামিমের সঙ্গে বিশ্রামে রাখা হতে পারে পেসার শফিউল ইসলামকেও। প্রথম টি-টোয়েন্টিতে ৩ ওভার বল করে ১ উইকেট শিকার করা শফিউলকে বসিয়ে আল-আমিনকে সুযোগ দেওয়া হবে। আল-আমিন হোসেন জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১০ ওভারে রান দেন ৮৫। ওয়ানডের খরুচের বোলার আল-আমিনের সামনে আরও একবার আসবে সুযোগ।

টেস্ট দিয়ে শুরু সিরিজে মুমিনুল হকের দল পায় ইনিংস ব্যবধানে দুর্দান্ত এক জয়। এরপর মাশরাফি তার নেতৃত্বের শেষ সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেন। সেই ধারা ধরে মিরপুরে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের জয় ৪৮ রানের বড় ব্যবধানে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেষ ম্যাচে বিশ্রামে তামিম, শফিউল

Read Next

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর চূড়ান্ত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share