৫ লক্ষ ডলার ক্ষতিপূরণ পেতে যাওয়া পেরেরা ফিরলেন টেস্ট দলে

কুশল পেরেরা
Vinkmag ad

শ্রীলঙ্কান ক্রিকেটার কুশল জেনিত পেরেরা ডব্লিউএডিএ (ওয়ার্ল্ড এন্টি ডোপিং এজেন্সি) থেকে ৫ লক্ষ মার্কিন ডলার ক্ষতিপূরণ পাচ্ছেন। ২০১৫ সালের ডিসেম্বরে ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হয়ে নিষিদ্ধ হয়েছিলেন পেরেরা। এখন সেটা ভুল প্রমাণিত হওয়াতে ক্ষতিপূরণ পাচ্ছেন পেরেরা।

শ্রীলঙ্কা ক্রিকেটের সাবেক প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা এই খবর নিশ্চিত করেন লঙ্কান সংবাদমাধ্যম দ্যা আইল্যান্ডকে। ডব্লিউএডিএ ও পেরেরার লিগ্যাল টিমের সঙ্গে সমঝোতামূলক আলাপ এখন শেষ পর্যায়ে। ক্ষতিপূরণের ৫ লক্ষ মার্কিন ডলারের সঙ্গে এই কেস লড়তে পেরেরার যে খরচ হয়েছে তাও পাবেন পেরেরা।

কাতারের এক ল্যাবে কুশল জেনিত পেরেরার ইউরিন স্যাম্পলে নিষিদ্ধ বস্তুর উপস্থিতি পাওয়া গেলে আইসিসি নিষিদ্ধ করেছিল পেরেরাকে। ২০১৬ সালের মে মাসে প্যারিসের এক ল্যাব কাতারের ল্যাবে পাওয়া ফলাফলকে ভুল ঘোষণা করে।

শ্রীলঙ্কা ক্রিকেট পেরেরার কেস লড়তে ১ লক্ষ মার্কিন ডলার খরচ করে, যা পেরেরার উপার্জন থেকে কেটে নেওয়া হয়। ডব্লিউএডিএকে ৫ লক্ষ মার্কিন ডলার ক্ষতিপূরণের পাশাপাশি এই অর্থও দিতে হবে পেরেরাকে।

এমন সুখবর পাওয়ার সাথে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজের দলে ফেরার সুখবরও পেয়েছেন কুশল পেরেরা। ১৬ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা, যেখানে আঙুলের ইনজুরি থাকা সত্ত্বেও জায়গা পেয়েছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট স্কোয়াডে থাকা লাহিরু থিরিমান্নে বাদ পড়েছেন। যদিও জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র ম্যাচে খেলেননি তিনি।

গলে আগামী ১৯ মার্চ শুরু হবে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার ২ ম্যাচের টেস্ট সিরিজের ১ম টি।

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াডঃ

দিমুথ করুণারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাক্সান সান্দাকান, সুরাঙ্গা লাকমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা (ইনজুরিতে, ১ম টেস্টের আগেই বিকল্প ঘোষণা করা হবে)।

৯৭ প্রতিবেদক

Read Previous

লিটনের কাছ থেকে প্রেরণা পেয়েছেন সৌম্য

Read Next

দাপটের সাথে খেলেও অতি আত্মবিশ্বাসী নয় বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share