মন্ত্রীর কথার পাল্টা জবাব দেয়ায় সাজা পেলেন মালিঙ্গা

featured photo1 1 88
Vinkmag ad

01+Malinga

লঙ্কান ক্রীড়ামন্ত্রীর সমালোচনার পাল্টা সমালোচনায় সোজা শাস্তির মুখেই পড়তে হলো পেসার লাসিথ মালিঙ্গাকে। বোর্ডের ‘কোড অব কন্ডাক্ট’ ভঙ্গ করার দায়ে স্থগিত নিষেধাজ্ঞার পাশাপাশি মালিঙ্গাকে করা হয়েছে জরিমানাও। 

ক’দিন আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার বাজে ফিল্ডিংয়ের সমালোচনা করে ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা কারণ দেখিয়েছিলেন দলে ক্রিকেটারদের ফিটনেসের ঘাটতিকে। ফিটনেসের প্রতি উদাসীন ক্রিকেটারদের ‘পেটমোটা’ও বলেছিলেন দয়াসিরি। মন্ত্রীর এই কথার পাল্টা জবাবে মালিঙ্গা বলেছিলেন , উল্লেখযোগ্য পর্যায়ে ক্রিকেট খেলেননি, এমন একজনের সমালোচনাকে পাত্তা দেওয়ার কিছু নেই। আর তাতেই ক্ষেপেছে বোর্ড।

মঙ্গলবার শ্রীলঙ্কা ক্রিকেটের বিশেষ তদন্ত দলের সামনে নিজের অপরাধ স্বীকার করে নেন মালিঙ্গা। ক্ষমাও চেয়েছেন আনুষ্ঠানিকভাবে। পরে বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশেষভাবে গঠিত নির্বাহী কমিটির সভায় মালিঙ্গাকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, যেটি ছয় মাসের জন্য স্থগিত (৬ মাস সময়ের মধ্যে আবার একই ধরনের কাজ করলে শাস্তি কার্যকর হবে)। পরবর্তী ওয়ানডের ম্যাচ ফি থেকেও কেটে নেওয়া হবে ৫০ ভাগ।

যদিও আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের ১৩ সদস্যের দলে আছেন মালিঙ্গা। অর্থাৎ এ নিষেধাজ্ঞা প্রভাব ফেলছেনা ঘরের মাঠে আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষের ওয়ানডে সিরিজে।

তিন সদস্যের তদন্ত কমিটিতে ছিলেন শ্রীলঙ্কা ক্রিকেটের সচিব মোহন ডি সিলভা, প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা ও শৃঙ্খলা কমিটির প্রধান আসেলা রেকাভা। তাদের মতে, দুই দফায় আচরণবিধি লঙ্ঘন করেছেন মালিঙ্গা। তাই শাস্তির মুখোমুখি হতে হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এই সাবেক লঙ্কান অধিনায়ককে।

৯৭ ডেস্ক

Read Previous

সড়ক দুর্ঘটনার শিকার রাজ্জাক ও তার পরিবার, শঙ্কামুক্ত

Read Next

এবার আর হারলোনা ‘ভিভো’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share