লঙ্কানদের বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট আর ওয়ানডে দল ঘোষণা

featured photo1 61
Vinkmag ad

zimbabwe vs sri lanka এর চিত্র ফলাফল

শ্রীলঙ্কা সফরের জন্য নিজেদের ওয়ানডে এবং টেস্ট দল ঘোষণা করলো জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। চলতি মাসের শেষেই শুরু হবে দু’দলের মধ্যকার এক টেস্ট এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। 

সফরের জন্য ঘোষিত দলে জায়গা পেয়েছেন প্রায় দেড় বছর দলের বাইরে থাকা ওয়েলিংটন মাসাকাদজা। ২০১৬ সালের মার্চে শেষ জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন ওয়েলিংটন। নেদারল্যান্ড এবং স্কটল্যান্ড সফরের দলটিই যাচ্ছে শ্রীলঙ্কায়। শুধু মাসাকাদজাই এ দলে নতুন সংযোজন। জিম্বাবুয়ের পক্ষে মাসাকাদজা শেষ ওয়ানডেতে নেমেছিলেন ২০১৫ সালে শারজাতে। ১০ ওয়ানডে খেলে এই বাঁহাতি স্পিনারের ঝুলিতে রয়েছে ১৫ উইকেট।

এছাড়া টেস্ট দলে ফিরেছেন রেজিস চাকাবুভা এবং কার্ল মুম্বা। আর অভিষেকের অপেক্ষায় আছেন অলরাউন্ডার নাথান ওয়ালার। সলোমন মিরে, চামু চিবাবা এবং রিচার্ড নাগারভার বদলে সাদা পোশাকে জায়গা পেয়েছেন এই তিনজন। এর ফলে মিরে এবং নাগারভার টেস্ট অভিষেকের অপেক্ষাটা আরও দীর্ঘায়িত হচ্ছে। যদিও টেস্ট দল থেকে বাদ পড়া এই তিনজনই রয়েছেন ওয়ানডে দলে।

প্রায় ১৬ বছর পর জিম্বাবুয়ে দল যাচ্ছে শ্রীলঙ্কা সফরে। ২০০১ সালের ডিসেম্বর-জানুয়ারী মৌসুমে শেষ লঙ্কারাজ্যে পা রেখেছিল আফ্রিকার এই দেশটি। শুক্রবার প্রথম ওয়ানডেতে গলে মুখোমুখি হবে দুই দল। আর সফরের একমাত্র টেস্টটি কলম্বোতে শুরু হবে ১৪ই জুলাই থেকে।

লঙ্কা সফরে জিম্বাবুয়ের ওয়ানডে দলঃ

সলোমন মিরে, হ্যামিলটন মাসাকাদজা, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, পিটার মুর (উইকেটরক্ষক), গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), সিকান্দার রাজা, টেন্দাই চাতারা, ক্রিস এমপোফু, ডোনাল্ড তিরিপানো, রিচার্ড নাগারভা, ম্যালকম ওয়ালার, চামু চিবাবা, তারিসাই মুসাকান্দা, শন উইলিয়ামস।

লঙ্কা সফরে জিম্বাবুয়ের টেস্ট দলঃ

রেজিস চাকাবুভা, কার্ল মুম্বা, হ্যামিলটন মাসাকাদজা, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), পিটার মুর (উইকেটরক্ষক),সিকান্দার রাজা, টেন্দাই চাতারা, ক্রিস এমপোফু, ডোনাল্ড তিরিপানো, নাথান ওয়ালার, ম্যালকম ওয়ালার, চামু চিবাবা, তারিসাই মুসাকান্দা, শন উইলিয়ামস।

৯৭ ডেস্ক

Read Previous

ব্যাটিংয়ের সেরা দশে সাব্বির, সেরা অলরাউন্ডার সাকিবই

Read Next

চান্দিমালকে ছাড়াই ওয়ানডে দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share