ব্যাটিংয়ের সেরা দশে সাব্বির, সেরা অলরাউন্ডার সাকিবই

featured photo1 551
Vinkmag ad
613634040
প্রথমবারের মত বাংলাদেশের হয়ে আইসিসির কোন র‍্যাংকিংয়ে ব্যাটিংয়ের সেরা দশে ঢুকলেন সাব্বির রহমান।

চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হতেই আইসিসি প্রকাশ করেছে টি-টোয়েন্টি ফরম্যাটের নতুন র‍্যাংকিং। ব্যাটিং, বোলিং এবং অলরাউন্ডার তিন বিভাগেই বাংলাদেশী ক্রিকেটাররা রয়েছেন সেরা দশে। আর যেকোন ফরম্যাট মিলিয়েই আইসিসির ব্যাটিং র‍্যাংকিংয়ের সেরা দশে ঢুকে পড়লেন বাংলাদেশী ব্যাটসম্যান সাব্বির রহমান। 

শ্রীলঙ্কার বিপক্ষে গত এপ্রিলে শেষ টি-টোয়েন্টির লড়াইয়ে নামে বাংলাদেশ। ১-১ ব্যবধানে নিষ্পত্তি হওয়া সে সিরিজের পর আর কোন টি-টোয়েন্টি ম্যাচে মাঠের নামা হয়নি টাইগারদের। এর আগে আর কোন বাংলাদেশী ব্যাটসম্যানই কোন ফরম্যাটে ব্যাটিংয়ের সেরা দশে থাকতে পারেননি। সাব্বির রহমান এবারই প্রথম টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটিং র‍্যাংকিংয়ের দশম স্থান দখল করলেন বাংলাদেশের হয়ে।

বোলিংয়ে মুস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান রয়েছেন প্রথম দশজনের ভেতরেই। মুস্তাফিজ ষষ্ঠ আর সাকিব তার তিন ধাপ পেছনে নবম স্থানে রয়েছেন। টি-টোয়েন্টির এক নাম্বার বোলারের তকমাটা এতদিন ইমরান তাহিরের থাকলেও নতুন র‍্যাংকিংয়ে তাহিরকে তৃতীয় স্থানে নামিয়ে দিয়ে শীর্ষস্থান দখল করেছেন  পাকিস্তানী স্পিনার ইমাদ ওয়াসিম। আর ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ আছেন তালিকার দ্বিতীয় স্থানে।

431025 shakib al hasan odibwlclb 7
অলরাউন্ড র‍্যাংকিংয়ের শীর্ষস্থান আর সাকিব আল হাসান যেন একদম সোনায় সোহাগা। শেষ প্রকাশিত র‍্যাংকিংয়ে বোলিংয়ের সেরা দশের পাশাপাশি সেরা অলরাউন্ডার তিনিই।

অলরাউন্ড র‍্যাংকিংটা নিজের ‘সম্পত্তি’ বানিয়ে নেয়া সাকিব আল হাসানই রয়েছেন শীর্ষে। তিন ফরম্যাটেই বর্তমানে সেরা অলরাউন্ডার তিনি। ব্যাটিংয়ের শীর্ষস্থানটা যথারীতি ভিরাট কোহলির দখলেই রয়ে গেছে। দ্বিতীয় স্থানে থাকা অ্যারন ফিঞ্চের পরের জায়গাটা কেন উইলিয়ামসনের।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতীয় দলের কোচ হতে শাস্ত্রির আবেদন

Read Next

লঙ্কানদের বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট আর ওয়ানডে দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share