ভারতীয় দলের কোচ হতে শাস্ত্রির আবেদন

featured photo1 1 86
Vinkmag ad

231819

অনিল কুম্বলের পদত্যাগের কারণে বর্তমানে ভারতীয় দলের প্রধান কোচের আসনটি শুন্যই রয়েছে। সাবেক ভারতীয় অলরাউন্ডার এবং বর্তমানে দলের পরিচালক হিসেবে কর্মরত বিখ্যাত ধারাভাষ্যকার রবি শাস্ত্রি তাই আবেদন করেছেন টিম ইন্ডিয়ার কোচ হওয়ার জন্য।  

ভারতীয় দৈনিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রি নিজেই জানান আবেদন করার কথা। গত সপ্তাহেই ভারতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ান চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত কোচ হিসেবে কাজ করা অনিল কুম্বলে। ওয়েস্ট ইন্ডিজ সফরেও ভারতীয় দলের প্রশিক্ষকের দায়িত্ব পালন করার কথা থাকলেও কুম্বলে সরে যান এর আগেই। ফলে কোচের পদ হয়ে যায় খালি।

কোচের পদের জন্য আবেদন প্রসঙ্গে রবি শাস্ত্রি জানান, ‘হ্যাঁ, আমি সিদ্ধান্ত নিয়েছি ভারতীয় দলের কোচ হতে আবেদনপত্র জমা দেয়ার।’ ২০১৬ সালেও আবেদন করেছিলেন শাস্ত্রি। কিন্তু কুম্বলের কাছে পরাজিত হতে হয় তাকে। ২০১৪ সালের আগস্ট থেকে ভারতীয় দলের পরিচালক হিসেবে কাজ করছেন সাবেক এই ভারতীয় অলরাউন্ডার। তার পরিচালনায় ভারতের সাফল্য ছিল অসাধারণ। ২০১৫ বিশ্বকাপ এবং ২০১৬ বিশ্ব টি-টোয়েন্টি আসরের সেমিফাইনাল তার অধীনেই খেলেছে ভারত।

তাছাড়া ভারতীয় কাপ্তান ভিরাট কোহলি সরাসরিই  বলেছেন শাস্ত্রিকে কোচ হিসেবে পেলে ভীষণ ভাল হয়। অনিল কুম্বলের কোচিং কৌশল কোহলির পছন্দ না হলেও শাস্ত্রিকে কোচ হিসেবে নিয়োগ দিতে এক প্রকার সুপারিশই করেছেন ভারত দলপতি।

রবি শাস্ত্রির এই আবেদনের ফলে ভারতীয় বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটির (সিএসি) তিন সদস্য শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী এবং ভিভিএস লক্ষ্মণ তাই মুখোমুখি হতে যাচ্ছেন ভিরেন্দর শেওয়াগ, রিচার্ড পাইবাস, টম মুডি, লালচাঁদ রাজপুত, দোদ্দা গনেশের পাশাপাশি রবি শাস্ত্রিরও।

৯৭ ডেস্ক

Read Previous

নতুন তিন মুখ নিয়ে প্রোটিয়াদের টেস্ট দল ঘোষণা

Read Next

ব্যাটিংয়ের সেরা দশে সাব্বির, সেরা অলরাউন্ডার সাকিবই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share