বিসিবির অনুরোধ রাখলো পিসিবি, বদলে গেলো সূচি

তামিম ইকবাল মোহাম্মদ রিজওয়ান

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে অনুরোধ করেছিলো একমাত্র ওয়ানডের সময়সূচি বদলানোর জন্য। পিসিবি আজ নিশ্চিত করেছে পিসিবি সে অনুরোধে সাড়া দিয়েছে। বদলে গেছে ৩য় দফায় বাংলাদেশের পাকিস্তান সফরের সূচি।

এর আগে ২য় দফায় পাকিস্তান সফরে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ১ম টেস্ট খেলেছিল বাংলাদেশ। ঐ টেস্টের আগে ওভাবে প্রস্তুতি না নেওয়া বাংলাদেশ দল মাঠের ক্রিকেটে বাজে পারফর্ম করেছে। তাই এবার ২য় টেস্ট খেলার আগে একটু বেশি সময় অনুশীলন করতে চায় বাংলাদেশ দল। তাই টেস্টের আগে একমাত্র ওয়ানডেটি আরো আগে করার অনুরোধ করে বিসিবি।

একমাত্র ওয়ানডেটি মাঠে গড়ানোর কথা ছিল ৩ এপ্রিল। কিন্তু পরিবর্তিত সূচিতে সেটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল। যদিও ভেন্যুতে আসেনি কোন পরিবর্তন। নতুন সূচিতে বাংলাদেশ দল করাচিতে পৌঁছাবে ২৯ মার্চ।

পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট সামলানো পরিচালক জাকির হাসান সূচি পরিবর্তন প্রসঙ্গে বলেন, ‘পিসিবি সর্বদা খুশি থাকে সুবিধা দেওয়ার জন্য। করাচিতে অতিরিক্ত দিনে বাংলাদেশ দলকে স্বাগত জানাতে আমরা প্রস্তুত। আসন্ন আন্তর্জাতিক ম্যাচগুলো নিয়ে ইতোমধ্যে প্রচুর উত্তেজনা ও গুঞ্জন রয়েছে এবং পিসিবি প্রত্যাশা করে যে ক্রিকেটের মান ও সমর্থকদের প্রত্যাশা পূরণ করবে।’

আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে বাংলাদেশ ও পাকিস্তানের অবস্থান পাশাপাশি। পাকিস্তানের অবস্থান ৬ নম্বরে, ১২ পয়েন্ট পিছিয়ে থাকা বাংলাদেশের অবস্থান ৭ নম্বরে। রাওয়ালপিন্ডিতে ১ম টেস্টে বাংলাদেশকে ইনিংস ও ৪৪ রানে হারিয়েছিল পাকিস্তান। করাচিতে ২য় টেস্টে জিতলে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় নিজেদের অবস্থান আরো সূদৃঢ় করবে। অন্যদিকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ৩ টি ম্যাচ খেলা বাংলাদেশ এখনো পয়েন্টের খাতায় কিছু যোগ করতে পারেনি।

বাংলাদেশের পাকিস্তান সফরের হালনাগাদকৃত সূচিঃ

বাংলাদেশ করাচিতে পৌঁছাবে- ২৯ মার্চ

অনুশীলন- ৩০ ও ৩১ মার্চ

একমাত্র ওয়ানডে- ১ এপ্রিল, করাচি ন্যাশনাল স্টেডিয়াম, পাকিস্তান

অনুশীলন- ২-৪ এপ্রিল

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ২য় টেস্ট- ৫-৯ এপ্রিল, করাচি ন্যাশনাল স্টেডিয়াম, পাকিস্তান।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

শ্রীলঙ্কা সফরে `হ্যান্ডশেক’ করবে না ইংলিশরা

Read Next

জিম্বাবুয়ের বিপক্ষে দলে ডাক পেলেন সৌম্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
23
Share