শ্রীলঙ্কা সফরে `হ্যান্ডশেক’ করবে না ইংলিশরা

england test

করোনাভাইরাস ছড়িয়েছে বিশ্বজুড়ে। এই পরিস্থিতিতে করোনাভাইরাস থেকে নিজেদের সুরক্ষিত রাখার বিষয়ে ভাবনাচিন্তা করছেন ক্রিকেটাররাও। আসন্ন শ্রীলঙ্কা সফরে করোনা এড়াতে ইংলিশ ক্রিকেটাররা হ্যান্ডশেক করবেন না বলেই জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

১৯ মার্চ থেকে ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর শুরু। শ্রীলঙ্কায় গিয়ে ইংল্যান্ড ২ টেস্ট খেলবে। সফর শুরুর আগে উপমহাদেশে ক্রিকেট খেলতে আসা নিয়ে করোনা ভাইরাস ইস্যু নিয়ে সতর্ক ইংলিশরা।

ছোঁয়াচে এই ভাইরাস স্পর্শে দ্রুত ছড়িয়ে পড়ে। হ্যান্ডশেক করলে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়়তে পারে! তাই ইংল্যান্ডের ক্রিকেটাররা শুভেচ্ছা জানাতে হ্যান্ডশেক না করার সিদ্ধান্ত নিয়েছে। পরিবর্তে তাঁরা ‘ফিস্ট বাম্প’ করবেন বলে জানিয়েছেন।

ইংল্যান্ড দলের টেস্ট অধিনায়ক জো রুট জানিয়েছেন, করোনা ভাইরাস ইস্যুর কারণে শ্রীলঙ্কা সফরে ক্রিকেটাররা করমর্দন করবে না। সিরিজে হ্যান্ডশেক করার পরিবর্তে ইংল্যান্ড ক্রিকেটাররা হাত মুষ্টিবদ্ধ রেখে একে অন্যকে অভিবাদন জানাবেন। এতে করোনা ভাইরাস থেকে সতর্ক থাকা যাবে বল মনে করছে ইংল্যান্ড ক্রিকেট দল।

সেই সঙ্গে সর্তকতা মেনে ধারাবাহিকভাবে ক্রিকেটাররা নিজেদের হাত পরিষ্কার রাখবেন বলে রুট জানিয়েছেন। ইংল্যান্ডের মেডিকেল টিম এই নিয়ে সতর্কতা অবলম্বন করছে। ভাইরাস ছড়ানো রুখতে ইংল্যান্ডের মেডিকেল টিম যথেষ্ট তৎপর।

“দক্ষিণ আফ্রিকা সফর থেকেই আমরা বেশ সতর্ক। কোনও ধরণের ব্যাকটেরিয়া বা ভাইরাস সংক্রমণ থেকে দূরে থাকতে বেশ কিছু পরামর্শ দিয়েছে মেডিক্যাল টিম। আমরা এখন হ্যান্ডশেক না করে ফিস্ট বাম্প করছি।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলতে আসবে ইংল্যান্ড। চলতি মাসের ১৯ এবং ২৭ তারিখ থেকে দুটি টেস্ট হবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ডিপিএলে ২য় দিনে ২০ জনের দলবদল

Read Next

বিসিবির অনুরোধ রাখলো পিসিবি, বদলে গেলো সূচি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
34
Share