৩য় দফার পাকিস্তান সফর বাতিল করতে পারে বিসিবি

আফিফ সাইফদ্দিন মাশরাফি তামিম শান্ত তাইজুল বাংলাদেশ

করোনাভাইরাস ইস্যুতে পাকিস্তানের সিন্ধ অঞ্চলে আগামী ১৩ মার্চ পর্যন্ত সকল সরাকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়। ইতোমধ্যে দেশটিতে ৫ জন ব্যক্তি করোনাভাইরাস পজিটিভ প্রমাণিত হয়েছে। আর এমন ঘটনার পরই সতর্ক অবস্থানে বিসিবি, পরিস্থিতি বিপদজনক হলে বাংলাদেশের তৃতীয় দফার পাকিস্তান সফর হতে পারে বাতিল।

নিরাপত্তা শঙ্কায় নানা নাটকীয়তার পর তিন দফায় চূড়ান্ত হয় বাংলাদেশের পাকিস্তান সফর। ইতোমধ্যে দু দফায় টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলে আসে টাইগাররা। নিরাপত্তা দিক থেকে কোন সমস্যা না হওয়ায় এপ্রিলের প্রথম সপ্তাহে তৃতীয় ও শেষ দফার সফরে একটি ওয়ানডে, একটি টেস্ট খেলতে যাওয়ার কথা বাংলাদেশের। তবে এবার নিরাপত্তা নয় নতুন ইস্যু ঘিরে ধরেছে পাকিস্তান সফরের আগে।

করোনাভাইরাস আক্রান্ত রোগীর হদিস মিলতেই সিন্ধ অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠাগুলো বন্ধ ঘোষণা করা হয় ১৩ মার্চ পর্যন্ত। সিন্ধ অঞ্চলের রাজধানী আবার করাচি আর সেখানেই তৃতীয় দফার একমাত্র ওয়ানডে ও টেস্ট ম্যাচটির ভেন্যু নির্ধারিত হয়ে আছে।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, ‘আমাদের কাছে খেলোয়াড়দের নিরাপত্তাটা সবার আগে প্রাধান্য পাবে। কোনভাবেই এ জায়গাতে আমরা ছাড় দিবোনা।’

‘আমরা পিসিবির সাথে এ নিয়ে বৈঠক করবো যদি দেখি পরিস্থিতি আশঙ্কাজনক তবে আমরা দল পাঠাবোনা। কিন্তু এই মুহূর্তে এটা খুব তাড়াতাড়ি হয়ে যায় সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে, আমাদের হাতে ভালো সময় আছে।’

পাকিস্তানের বিপক্ষে আগের দুই ধাপে টি-টোয়েন্টি সিরিজ এবং একটি টেস্ট ম্যাচে হেরেছে বাংলাদেশ। আগামী এপ্রিলে তৃতীয় ও শেষ ধাপে দ্বিতীয় ও শেষ টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু এই সফর নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

৯৭ প্রতিবেদক

Read Previous

রুবেল-মুস্তাফিজ থেকে শিখতে চান শরিফুল, আত্মবিশ্বাসী সানি

Read Next

মিরাজকে দিয়ে ৭ ওভার বল করানোর কারণ জানালেন মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share