নতুন তিন মুখ নিয়ে প্রোটিয়াদের টেস্ট দল ঘোষণা

featured photo1 1 85
Vinkmag ad

south africa test এর চিত্র ফলাফল

স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সফরকারী দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হয়েছে ওয়ানডে এবং টি-টোয়েন্টি লড়াইয়ে। রঙ্গিন পোশাকের পাট চুকিয়ে এবার অপেক্ষা সাদা পোশাকের টেস্টের। আর সেই উপলক্ষে নিজেদের টেস্ট দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড।

দলে রয়েছে তিন নতুন মুখ। হেইনো কুন, ব্যাটসম্যান এইডেন মার্করাম ও অলরাউন্ডার আন্দিলে ফেলুকওয়ায়ো ডাক পেয়েছেন টেস্ট দলে। সর্বশেষ সিরিজে দলে থাকা ক্রিকেটারদের মধ্যে বাদ পড়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান স্টিভেন কুক ও পেসার ওয়েইন পার্নেল।

দলে জায়গা হয়নি স্পিনার ড্যান পিটেরও। তার বদলে প্রোটিয়া স্পিন আক্রমণ সামলানোর ভার গিয়েছে কেশব মহারাজের উপরে। দলে থাকা একমাত্র বিশেষজ্ঞ স্পিনার তিনিই।

লর্ডসে অনুষ্ঠিতব্য প্রথম টেস্টে দলে নাও থাকতে পারেন কাপ্তান ডু প্লেসিস। নিজের প্রথম সন্তানের জন্মের সময় সন্তান ও তার মার পাশে থাকতে ডু প্লেসিস এখন দক্ষিণ আফ্রিকায়। শেষ পর্যন্ত তিনি আসতে না পারলে দলকে নেতৃত্ব দেবেন উদ্বোধনী ব্যাটসম্যান ডিন এলগার। ওরস্টারশায়ারে প্রস্তুতি ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন তিনিই।

ডু প্লেসিসের বদলেই দলে এসেছেন এইডেন মার্করাম। লর্ডসে প্রোটিয়াদের ইনিংসের গোড়াপত্তনে মাঠে দেখা যেতে পারে উইকেটরক্ষক উদ্বোধনী ব্যাটসম্যান হেইনো কুনকে। ‘এ’ দলের হয়ে দারুণ সাফল্য কুনকে করে দিয়েছে এই সুযোগ। ইংল্যান্ডের দ্বিতীয় সেরা দল লায়ন্সের বিপক্ষে শতকের পাশাপাশি কুন শতকের দেখা পেয়েছেন হ্যাম্পশায়ারের বিপক্ষেও।

ক্রিস মরিসের সাথে দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে লর্ডসে দেখা মিলতে পারে টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজে ভাল নৈপুণ্য প্রদর্শন করা আন্দিলে ফেলুকওয়ায়োর। এই অলরাউন্ডারের ঝুলিতে আছে ২৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা। দুই অলরাউন্ডারই দলে আছেন ভার্নন ফিল্যান্ডারের কাভার হিসেবে। তাদের সঙ্গে পেস আক্রমণে আছেন কাগিসো রাবাদা, মর্নে মরকেল ও ডুয়ানে অলিভিয়ের।

৬ জুলাই লর্ডসে প্রথম টেস্ট লড়তে মাঠে নামবে দুই দল। এর আগে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ দুটোই ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিকরা।

টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড:

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, টিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), জেপি দুমিনি, ডিন এলগার, হেইনো কুন, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, মর্নে মরকেল, ক্রিস মরিস, ডুয়ানে অলিভিয়ের, আন্দিলে ফেলুকওয়ায়ো, ভার্নন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা।

৯৭ ডেস্ক

Read Previous

রাহানের সেঞ্চুরিতে ভারতের দারুণ জয়

Read Next

ভারতীয় দলের কোচ হতে শাস্ত্রির আবেদন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share