পাকিস্তান না গেলে জিম্বাবুয়ের বিপক্ষেই বাদ মুশফিক!

mushi

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জয়ের পর মুশফিককে পাকিস্তান সফরে পাওয়ার আশাবাদ শোনান বিসিবি প্রধান। এরপর আবারও মুশফিকের না। কিন্তু এবার বিসিবি নিলো এক ভিন্ন রকম সিদ্ধান্ত, পাকিস্তান সফরে না গেলে মুশফিককে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় বা তৃতীয় ওয়ানডে খেলানো হবে না।

সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে শেষে দ্বিতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ দল প্রস্তুত হচ্ছে। এর মধ্যে মুশফিকুর রহিমের সঙ্গে বিসিবির প্রধান নির্বাচক ও কোচ বসলো আলোচনায়। কি নিয়ে এই আলোচনা?

কয়েকটি সংবাদমাধ্যমের সূত্র অনুযায়ী সিলেটে দ্বিতীয় ওয়ানডের আগের দিন মুশফিকের সঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও কোচ রাসেল ডমিঙ্গো আলোচনা হলো পাকিস্তান সফর নিয়েই। মুশফিককে দ্বিতীয় বা তৃতীয় ম্যাচের একাদশে রাখা হবে না বলেই নিশ্চিত করে তাঁকে জানিয়ে দেওয়া হলো। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পক্ষ হতে এই আলোচনায় আসেন প্রধান নির্বাচক ও কোচ।

পাকিস্তান সফরে যেতে রাজী না হলে বাদ দেওয়া হবে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয়/ তৃতীয়  ম্যাচের একাদশ থেকে!

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে ডাবল সেঞ্চুরি করে মুশফিকুর রহিম পান ম্যান অব দা ম্যাচের পুরস্কার। এর পরই গুঞ্জন ওঠে পাকিস্তানে শেষ টেস্ট খেলতে যাবেন মিরপুর টেস্টের নায়ক মুশফিকুর রহিম। কিন্তু এপ্রসঙ্গে মুশফিকের কথার পথ যেন একেবারেই বিপরীতে! জানালেন, ভবিষ্যতেও না যাওয়ার সিদ্ধান্তেই অটল থাকতে চান।

নিরাপত্তা নিয়ে পরিবার শঙ্কিত বলে বাংলাদেশ দলের প্রথম দুই দফার পাকিস্তান সফরে যাননি মুশফিক। পাকিস্তানের বিপক্ষে আগের দুই ধাপে টি-টোয়েন্টি সিরিজ এবং একটি টেস্ট ম্যাচে হেরেছে বাংলাদেশ। আগামী এপ্রিলে তৃতীয় ও শেষ ধাপে দ্বিতীয় ও শেষ টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

এদিকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছেন সাবেক অধিনায়ক মুশফিক। টেস্ট ক্যারিয়ারে এটি তার তৃতীয় ডাবল সেঞ্চুরি। এরপরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান বললেন, এবার পাকিস্তানে তারা মুশফিককে চান।

তবে বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম তার পাকিস্তানে না যাওয়ার সিদ্ধান্তেই অটল আছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

করোনা ভাইরাসঃ এসিসির সভা বাতিল, এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশা

Read Next

কোন অনলে পুড়ছেন মুশফিক?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
96
Share