সাইফউদ্দিনকে মিস করছিলেন পাপন

মোহাম্মদ সাইফউদ্দিন নাজমুল হাসান পাপন

একজন পেস বোলিং অলরাউন্ডারের আক্ষেপ বাংলাদেশ দল করে আসছিল লম্বা সময় ধরে। বয়সভিত্তিক থেকেই মোহাম্মদ সাইফউদ্দিনে নজর বিসিবির, রাডারে থাকা সাইফ অভিষেকের পর দিয়েছেন আস্থার প্রতিদানও। মাঝে বাজে পারফরম্যান্সের জন্য ৮ মাস মাঠের বাইরে থাকলেও ফিরে এসেছেন আগের থেকে বেশি ধারালো হয়ে। কিন্তু এবার বাঁধ সাধলো পিঠের পুরোনো চোট, গতবছর ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পর থেকেই মাঠের বাইরে তরুণ এই অলরাউন্ডার।

পুনর্বাসন প্রক্রিয়ায় মধ্য দিয়ে যাওয়া সাইফউদ্দিন গতমাসের মাঝামাঝিতে বিসিএল (বাংলাদেশ ক্রিকেট লিগ) দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন। আজ (১ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে ৫ মাসের বেশি সময় পর ফিরেছেন জাতীয় দলের জার্সিতে। লম্বা বিরতির পর ফিরে এসেই ব্যাট হাতে শেষদিকে খেলেছেন ১৫ বলে ৩ ছক্কায় ২৮ রানের ছোট্ট ক্যামিও।

বল হাতে ৬ ওভারে মাত্র ১৩ রান খরচায় তুলে নেন ৩ উইকেট। দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা একজনের জন্য প্রত্যাবর্তনটা দুর্দান্তই বলতে হয়। মূলত সাদা বলে দলের অপরিহার্য অংশ হয়ে পড়া ২৩ বছর বয়সী এই অলরাউন্ডারকে নিশ্চিতভাবেই ভারত ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে মিস করেছে দল। বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কাতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ থাকলেও চোটের কারণে সাইফউদ্দিন মিস করেছেন ঐ সিরিজও।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৬৯ রানে জয়ী প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ইনিংস শেষেই গণমাধ্যমের সাথে আলাপকালে সাইফকে প্রশংসায় ভাসাতে গিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন কতটা মিস করেছেন তাকে। লিটন দাসের সেঞ্চুরিতে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহ দাঁড় করানোর পর বিসিবি সভাপতি বলেন, ‘ম্যাচটা (মূলত বাংলাদেশ ইনিংস) যেরকম আশা করেছি সেরকমই হয়েছে। এরকমটাই আশা করেছিলাম। দুর্দান্ত ইনিংস খেলেছে লিটন এতে কোন সন্দেহ নেই’

‘এছাড়া শেষের দিকে সাইফউদ্দিনও দারুণ একটা ইনিংস খেলেছে। আসলে সাইফউদ্দিনকে আমরা মিস করছিলাম। এটা আমি আগেও কয়েকবার বলেছি, বিশেষ করে টি-টোয়েন্টিতে আমরা সবসময় মিস করি (সাইফউদ্দিনকে)। লোয়ার অর্ডারে একজন অলরাউন্ডার যে দ্রুত কিছু রান এনে দিতে পারে। আজকে এতদিন পরে এসেও সে আমাদের কিছু সুন্দর রান উপহার দিয়েছে।’

নাজমুল হাসান তারেক

Read Previous

এশিয়া কাপ ইস্যুতে বিসিবি সভাপতি যা বললেন

Read Next

ইমরান খান, ওয়াসিম, পোলকদের পাশেই মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
72
Share