জিম্বাবুয়ের স্কোয়াডে ঢুকে পড়লেন ব্যাটিং কোচ!

স্টুয়ার্ট মাৎসিক্যানেরি মাশরাফি বিন মর্তুজা

বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথমটি মাঠে গড়িয়েছে আজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজা। টস শেষে জিম্বাবুয়ের একাদশ দেখে কিছুটা অবাকই হতে হল, দলে নেই শন উইলিয়ামশ ও ক্রেইগ আরভিন।

দলের গুরুত্বপূর্ণ এই দুই ক্রিকেটারের একাদশে না থাকার চাইতেও বেশি অবাক করেছে জিম্বাবুয়ে অধিনায়ক, ম্যানেজারের স্বাক্ষর সম্বলিত খেলোয়াড় তালিকা। তালিকায় ১৬ তম সদস্য হিসেবে আছেন স্টুয়ার্ট মাৎসিক্যানেরি! যিনি দলের সাথে আছেন কোচিং স্টাফ হিসেবে।

87988652 658889401546341 2428687620864212992 n.jpg? nc cat=107& nc sid=b96e70& nc eui2=AeEBIq3O43gsuudWEFcb0MSHLSnJhwc16FUc iQKAOS5EepY5sQjr8sJiCm8P3dZ4Vbvfd8SrxwOqsIKuVfPl0PHGgNW 6L4qP iB0XAJkR2Ag& nc ohc=b3qdYMCbirAAX8t Dda& nc ht=scontent.fdac6 1

পরে অবশ্য কারণ জানা যায় বিকল্প খেলোয়াড় হিসেবে ৩৬ বছর বয়সী সাবেক এই জিম্বাবুইয়ান ক্রিকেটার কেন ঢুকে পড়লেন তালিকায়। মূলত অলরাউন্ডার শন উইলিয়ামসন ঠিক সময়ে দলের সাথে সাথে যোগ দিতে না পারা ও ক্রেইগ আরভিনের চোটে পড়াতেই এই বিড়ম্বনায় পড়তে হয়েছে সফরকারী দলটিকে।

সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে একমাত্র টেস্টে বিশ্রামে ছিলেন শন উইলিয়ামসন। তবে ওয়ানডে সিরিজের আগে ঠিকই যোগ দেওয়ার কথা ছিল বাঁহাতি এই অলরাউন্ডারের। ম্যাচের দিনই এসে পৌঁছেছেন তবে ততক্ষণে খেলোয়াড় তালিকা চূড়ান্ত করতে হয়েছে জিম্বাবুয়ে টিম ম্যানেজমেন্টকে। অন্যদিকে মিরপুরে একমাত্র টেস্টে দলকে নেতৃত্ব দেওয়া ক্রেইগ আরভিনকে বাদ পড়তে হল চোটে পড়ায়।

উল্লেখ্য জিম্বাবুয়ের হয়ে ৮ টেস্ট, ১১৩ ওয়ানডে ও ১০ টি-টোয়েন্টি খেলা স্টুয়ার্ট মাৎসিক্যানেরি দলের সাথে বাংলাদেশে এসেছিলেন ব্যাটিং কোচ হিসেবে। ক্রেইগ আরভিনের চোট ও শন উইলিয়ামসনের দেরিতে পৌঁছানো তাকে ব্যাটিং কোচ থেকে বিকল্প ফিল্ডার হিসেবে অন্তর্ভূক্ত করতে বাধ্য করলো। বিকল্প ব্যাটসম্যান নেই জিম্বাবুয়ে দলে, কনকাশন সাব হিসাবে নামতে পারবেন তিনি।

নাজমুল হাসান তারেক

Read Previous

ওয়ানডে ইতিহাসে বাংলাদেশের সবচেয়ে বড় জয়

Read Next

মাশরাফি ইস্যুতে সাংবাদিকদের দুষলেন বিসিবি সভাপতি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share