সিলেটে হচ্ছে দুই অভিষেক

মোহাম্মদ নাইম শেখ আফিফ হোসেন ধ্রুব

মোহাম্মদ নাইম শেখ আফিফ হোসেন ধ্রুব

একজন বাংলাদেশের জার্সি গায়ে চাপিয়ে খেলেছেন ১০ টি-টোয়েন্টি, আরেকজন একই ফরম্যাটে খেলেছেন ৫ ম্যাচ। এই দুইজনের সিলেটে একসঙ্গে হতে পারে ওয়ানডে অভিষেক। আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখের ওয়ানডে অভিষেক হওয়াটা প্রায় নিশ্চিত। সবকিছু ঠিক থাকলে আফিফ ও নাইম হতে যাচ্ছেন বাংলাদেশের ১৩২ ও ১৩৩ তম ওয়ানডে ক্রিকেটার।

রবিবার (১ মার্চ) বেলা ১ টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রায় ৭ মাস পর ওয়ানডে ফরম্যাটে খেলতে নামবে টিম বাংলাদেশ।

তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নামতে পারেন মোহাম্মদ নাইম শেখ। সেক্ষেত্রে ৩ নম্বরে ব্যাট করবেন শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের সময় বিয়ের জন্য ছুটি নেওয়া লিটন দাস। ওয়ানডে ফরম্যাটে গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াবেন মুশফিকুর রহিম, ব্যাট করবেন ৪ নম্বরে। ৫ ও ৬ নম্বরের জন্য আছেন মোহাম্মদ মিঠুন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

নিজে উপরের দিকে ব্যাট করতে চাইলেও অভিষেকে ৭ নম্বরে নামতে হবে আফিফ হোসেন ধ্রুবকে। টিম ম্যানেজমেন্ট সাইফউদ্দিনকে খেলানো ঝুকিহীন মনে করলে সাইফউদ্দিন থাকবেন একাদশে। স্পিনার হিসাবে মেহেদী হাসান মিরাজ এগিয়ে থাকবেন। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তো আছেনই, থাকবেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, মোহাম্মদ নাইম শেখ, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশঃ

চামু চিবাবা (অধিনায়ক), টিমিসেন মারুমা, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, টিনোটেন্ডা মুতোম্বোজি, ডোনাল্ড টিরিপানো, অ্যাইন্সলে লোভু, ক্রিস পোফু ও চার্ল মুম্বা।

৯৭ প্রতিবেদক

Read Previous

গাঙ্গুলির দাবি অস্বীকার করলেন পিসিবি প্রধান

Read Next

জমে উঠেছে ক্রাইস্টচার্চ টেস্ট, দুই সেশনেই শেষ কিউইদের ‘১০’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
14
Share