অধিনায়ক মাশরাফির শেষ সিরিজও আগ্রহ বাড়ায়নি দর্শকদের

featured photo updated 3

বাংলাদেশ-জিম্বাবুয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ মাঠে গড়াচ্ছে আগামীকাল (১ মার্চ) থেকে। সিরিজের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন শুরু করা স্টেডিয়ামটি খুব একটা ম্যাচ পায়না, এখনো পর্যন্ত মাত্র একটি ওয়ানডে ম্যাচ আয়োজন করার সৌভাগ্য হয়েছে।

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচটি আয়োজন করে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এবারের সিরিজটির প্রাথমিক ভেন্যুও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নির্ধারিত ছিল। তবে শেষ মুহূর্তে সিলেটের দর্শকের আগ্রহ ও সিলেট ম্যাচ বাড়ানোর লক্ষ্যে ওয়ানডে সিরিজটির ভেন্যু পরিবর্তন করা হয়। কিন্তু প্রথম ওয়ানডের আগেরদিন সন্ধ্যা পর্যন্তও দর্শকদের টিকিট ক্রয়ে আগ্রহ ছিল না সন্তোষজনক।

সকাল ১১ টা নাগাদ স্টেডিয়ামের মূল ফটক দিয়ে ঢুকতেই চোখ যায় টিকিট কাউন্টারের দিকে। একদমই জনশূন্য অবস্থা বলা চলে, স্বাভাবিকভাবে ঢাকার বাইরের ম্যাচ মানেই টিকিট কাউন্টারে দর্শকদের লম্বা লাইনের দৃশ্যই চোখে ভাসে। অথচ সিলেটে বাংলাদেশের এই ওয়ানডে সিরিজটি ভিন্ন একটি কারণেও দর্শকদের মধ্যে উন্মাদনা সৃষ্টি করতে পারতো। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্য অনুসারে এই সিরিজটিই হতে যাচ্ছে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজার অধিনায়ক হিসেবে শেষ সিরিজ।

ম্যাচ যেহেতু পরদিন দুপুরে সেহেতু দর্শক উন্মাদনার দৃশ্য দেখা যেতে পারে বেলা বাড়ার পর এমন আশায় এই প্রতিবেদক বিকেল ৫ টায় টিকিট কাউন্টারে গিয়েও দেখেন একই দৃশ্য। সিলেট লাক্কাতুরা চা বাগান সংলগ্ন স্টেডিয়ামের মূল ফটকের পাশে পাঁচটি টিকিট কাউন্টারের তিনটিতে জনা দশেক টিকিট ক্রেতা থাকলেও বাকি দুটো ছিল ফাঁকা। ক্রেতা না থাকায় ঘুমিয়ে থাকার মত অবস্থা ঐ দুই কাউন্টারের কর্মীর। ডেকে তুলতেই অনেকটা অপ্রস্তুত অবস্থায় একজন কর্মী প্রশ্ন ছুঁড়েন, ‘কী জানতে চান ভাই?’

টিকিট কেমন বিক্রি হচ্ছে প্রশ্ন করলে অনেকটা হতাশ কণ্ঠে উত্তরে দেন, ‘মোটামুটি হচ্ছে ভাই।’ কি পরিমাণ টিকিট তখন পর্যন্ত বিক্রি হয়েছে জানতে চাইলে বিসিবির নিষেধ আছে উল্লেখ করে এড়িয়ে যান। তবে তার আশা আগামীকাল (১ মার্চ) দুপুরে ম্যাচ বলে সকালে বাড়তে পারে ভিড়। ফাঁকে অবশ্য জানিয়ে দেন টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল (২৮ ফেব্রুয়ারি) থেকেই।

উল্লেখ্য ১৮,৫০০ দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামটির টিকিটের মূল্য সর্বোচ্চ ১ হাজার থেকে ও সর্বনিম্ন ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য ১ হাজার, ক্লাব হাউজ ৩০০, ইস্টার্ন গ্যালারি ১৫০, গ্রিন হিল এরিয়া ও ওয়েস্টার্ন গ্যালারির জন্য ১০০ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত টিকিট পাওয়া যায়।

নাজমুল হাসান তারেক

Read Previous

অতীতের বাজে রেকর্ড বদলাতে চান জিম্বাবুয়ে অধিনায়ক

Read Next

গাঙ্গুলির দাবি অস্বীকার করলেন পিসিবি প্রধান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share