গাঙ্গুলির দাবি অস্বীকার করলেন পিসিবি প্রধান

BCCI PCB

কোথায় হবে এবারের এশিয়া কাপ? পাকিস্তানে না ভারতে। গতকাল বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বললেন, দুবাইতেই এশিয়া কাপের আসর বসতে চলেছে। ভারত এবং পাকিস্তান দুই দলই সেখানে অংশ নিবে। কিন্তু আজ পিসিবি প্রধান এহসান মানি শুনালেন ভিন্ন রকম কথা, এখনও চূড়ান্ত হয়নি এশিয়া কাপের ভেন্যু।

আগামী সেপ্টেম্বরে মাঠে গড়াবে এশিয়া কাপ ক্রিকেটের ১৫ তম আসর। আসর আয়োজনকে সামনে রেখে মুখোমুখি অবস্থানে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। পাকিস্তান এই আসর আয়োজনের কথা থাকলেও গতকাল সৌরভ গাঙ্গুলি গতকাল কোলকাতায় প্রায় নিশ্চিত করেই জানালেন, ‘দুবাইতে হবে এশিয়া কাপের পরবর্তী আসর। ভারত এবং পাকিস্তান দুই দলই সেখানে অংশ নেবে।’

এশিয়া কাপের ভেন্যু নিয়ে হয়েছে অনেক কথা। এসেছে যুক্তি-পাল্টা যুক্তি, বিশেষ করে পাকিস্তান ও ভারতের তরফ থেকে। ভারতের অনড় অবস্থানের কারণে পিছু হটতে বাধ্য হচ্ছে কি পাকিস্তান? না, পিসিবি প্রধান এহসান মানি আছেন নিজের অবস্থানেই।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি বললেন সৌরভ গাঙ্গুলির বিপরীত কথা।

‘এশিয়া কাপ আয়োজন করা হয় সহযোগী সদস্য দেশগুলোর সুবিধা ও উপকারের জন্য। সেটা মাথায় রেখেই আমরা সিদ্ধান্ত নিব। এশিয়ার দেশগুলোর স্বার্থের কথা মাথায় রেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আমাদের হাতে কয়েকটি বিকল্প রয়েছে।’

এবারের এশিয়া কাপের আয়োজক দেশ ছিল পাকিস্তান ৷ কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অনড় ছিল কোনওভাবেই পাকিস্তানে খেলবে না তারা ৷ বিসিসিআই-এর তরফে বলে দেওয়া হয়, নিরাপত্তার কারণবশত ভারতীয় দল পাকিস্তানে যেতে পারবে না। নিরপেক্ষ ভেন্যুতে খেলতে সমস্যা নেই ভারতের।

আগামী ৩ মার্চ দুবাইতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) মিটিং। সেদিনই নিশ্চিত জানা যাবে আসন্ন এশিয়া কাপের ভেন্যু কোথায়।

৯৭ প্রতিবেদক

Read Previous

অধিনায়ক মাশরাফির শেষ সিরিজও আগ্রহ বাড়ায়নি দর্শকদের

Read Next

সিলেটে হচ্ছে দুই অভিষেক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share