বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন পাকিস্তানের অধিনায়ক

বিসমাহ মারুফ পাকিস্তান

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যানবেরায় আজ (২৮ ফেব্রুয়ারি) ইংল্যান্ড নারী দলের বিপক্ষে ৪২ রানে হেরেছে পাকিস্তান নারী দল। এই দুঃসংবাদের পর আরো এক বড় দুঃসংবাদ পেয়েছে পাকিস্তান। পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ ইনজুরির কারণে ছিটকে গেছেন চলমান বিশ্বকাপ থেকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতি দিয়ে জানিয়েছে বিসমাহ মারুফের ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরা পড়েছে এবং তার জন্য সার্জারি প্রয়োজন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার অর্থোপেডিক সার্জনের সাথে আলোচনা করে সিডনিতে বিসমাহর সার্জারি হবে।’

পাকিস্তান নারী দলের নিয়মিত এই অধিনায়ক খেলতে পারবেন না। এই সময়ে পাকিস্তান দলের নেতৃত্বভার থাকবে জাভেরিয়া খানের কাঁধে। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা ও থাইল্যান্ড নারী দলের বিপক্ষে পাকিস্তানের অধিনায়কত্ব করবেন জাভেরিয়া খান।

অভিজ্ঞ বিসমাহ মারুফের ছিটকে যাওয়া পাকিস্তানের জন্য বড় এক ধাক্কা। পাকিস্তানের হয়ে ১০৮ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা ২৮ বছর বয়সী বিসমাহ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে ব্যাট হাতে করেছিলেন অপরাজিত ৩৮ রান।

বিসমাহ মারুফের বিকল্প হিসাবে নাহিদা খানকে দলে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। যদিও নাহিদা খানের অন্তর্ভূক্তি চূড়ান্ত হতে গেলে সবুজ সংকেত লাগবে টুর্নামেন্টের টেকনিক্যাল কমিটির।

৯৭ প্রতিবেদক

Read Previous

অধিনায়ক হতে আপত্তি নেই মুশফিকের

Read Next

এশিয়া কাপ কোথায় হবে জানালেন সৌরভ গাঙ্গুলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share